logo
  • ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭

রাখালকে ভাল্লুকের হাত থেকে বাঁচালো মহিষের পাল!

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ১০ সেপ্টেম্বর ২০২০, ১৯:৩৯ | আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২০, ১৯:৫৯
The buffalo herd and the surviving shepherd Deepak
মহিষের পাল ও বেঁচে যাওয়া রাখাল দীপক
বন্যপ্রাণীর আক্রমণে মানুষের আহত কিংবা নিহত হওয়ার ঘটনা বিশ্বে অহরহ শোনা যায়। তবে আক্রমণ থেকে মানুষকে বাঁচানোর ঘটনা ঘটলে তা রীতিমতো ভাইরাল হয়। আর হিংস্র প্রাণীর হাত থেকে অন্য কোনো প্রাণী মানুষকে বাঁচালো তা অবশ্যই বিরল ঘটনা।  

গত মঙ্গলবার ভারতের মধ্যপ্রদেশে এমনই এক ঘটনা ঘটেছে। রাখালকে ভাল্লুকের হাত থেকে বাঁচিয়েছে মহিষের পাল! খবর টাইমস অব ইন্ডিয়া ও টাইমস নাউ নিউজ। 

জানা গেছে, মধ্য প্রদেশের বেতুল জেলার এক জঙ্গলে ছাগল চরাচ্ছিল ১৫ বছর বয়সী কিশোর দীপক। ভোপাল থেকে প্রায় ২৫০ কিলোমিটার দূরে মোঘল গ্রামের বাসিন্দা সে। দীপক যে স্থানে ছাগল চরাচ্ছিল সেটি নির্জন জায়গা। হঠাৎ করেই সেখানে বাচ্চাসহ একটি মা ভাল্লুক উপস্থিত হয়। মুহূর্তেই মা ভালুকটি দীপককে আক্রমণ করে। ঠিক সময়ে পৌঁছে যাওয়া মহিষের পাল দীপককে মারাত্মক আক্রমণ থেকে বাঁচায়। পরবর্তীতে ভাল্লুক পেছন দিকে যেতে বাধ্য হয়।

---------------------------------------------------------------
আরও পড়ুন: এক হাজার চীনা শিক্ষার্থীর ভিসা বাতিল করলো যুক্তরাষ্ট্র
---------------------------------------------------------------

দীপক জানায়, ভাল্লুক দেখে আমি আতঙ্কিত হয়ে পড়েছিলাম। তবে কাছেই বেশ কয়েকটি মহিষ চরছিল। ভাল্লুক আমার ওপর আক্রমণ করলে তারা এটিকে রুখে দেয়, ভাল্লুকটি পালিয়ে যেতে বাধ্য হয়।

দীপকের বাবা বখাল জানান, আক্রমণ দেখে গ্রামের আরেক ছেলে তাকে জানায় যে দীপক আহত হয়েছে। আমি সেখানে ছুটে এসে সেখান থেকে তাকে স্থানীয় ভাসনদীহি স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাই। পরে বেতুল জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়।  

জানা গেছে, দীপকের চিকিৎসা ব্যয় সরকার বহন করবে। শিশুটির যত্ন নেওয়া হচ্ছে কিনা তা নিশ্চিত করতে বন কর্মীরা হাসপাতালে রয়েছেন।

জিএ 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়