logo
  • ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭

ভারতে একদিনে রেকর্ড ৯৫ হাজার মানুষ করোনায় আক্রান্ত

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ১০ সেপ্টেম্বর ২০২০, ১২:৪৬ | আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২০, ১৩:১৪
95735 new covid-19 cases in last 24 hours in india
সংগৃহীত
ভারতে করোনাভাইরাসে আক্রান্তের রেকর্ড ভাঙাগড়ার খেলা চলছে। সাম্প্রতিক সপ্তাহগুলোতে দেশটিতে ধারাবাহিকভাবে সংক্রমণের ঊর্ধমুখিতা লক্ষ্য করা হয়েছে। দৈনিক মৃত্যুও প্রায় প্রতিদিনই হাজারের বেশি করে হয়েছে। তবে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সব রেকর্ড ভেঙে গেছে দেশটিতে।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সেখানে ৯৫ হাজার ৭৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। একই সময়ের মধ্যে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে নতুন আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৩২ হাজার ৯২৯ ও ৮৯ হাজার ৭০৬ জন। যুক্তরাষ্ট্রের দৈনিক সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে এলেও গত তিন ধরে ব্রাজিলে তা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

সবমিলিয়ে ভারতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৪ লাখ ৬৫ হাজার ৮৬৩ জন। প্রথম স্থানে থাকা যুক্তরাষ্ট্রে মোট আক্রান্ত ৬৩ লাক ৫৯ হাজার ও তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত ৪৩ লাখ ৭০ হাজার।

ভারতে আক্রান্তের দিক দিয়ে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে মোট আক্রান্ত ৯ লাখ ৬৭ হাজার। দ্বিতীয় স্থানে থাকা অন্ধ্রপ্রদেশে মোট আক্রান্ত ৫ লাখ ২৭ হাজার। তামিলনাড়ুতে মোট আক্রান্ত ৪ লাখ ৮০ হাজার। আর চতুর্থ স্থানে থাকা কর্নাটকে মোট সংক্রমিত হয়েছে ৪ লাখ ২১ হাজার।

এদিকে আক্রান্তের পাশাপাশি ভারতে গত ২৪ ঘণ্টায় এক হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, একদিনে সেখানে ১ হাজার ১৭২ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে দেশটিতে এ পর্যন্ত ৭৫ হাজার ৬২ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।

আক্রান্তের মতো মৃত্যুর দিক দিয়েও শীর্ষে রয়েছে মহারাষ্ট্র রাজ্য। সেখানে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৭ হাজার ৭৮৭ জনের। দ্বিতীয় স্থানে থাকা তামিলনাড়ুতে মৃতের সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে। তৃতীয় স্থানে থাকা কর্নাটকে মৃতের সংখ্যা ৬ হাজার ৮০৮। আর রাজধানী দিল্লিতে এই সংখ্যাটা ৪ হাজার ৬৩৮।

আরও পড়ুন: ৩৫ দিনের শিশুর করোনা জয়

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়