logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭

কমলা নির্বাচিত হওয়াটা যুক্তরাষ্ট্রের জন্য অপমানজনক: ট্রাম্প

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ১০ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৫ | আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২০, ১২:০৫
if kamala harris become president it will be an insult for america says trump
সংগৃহীত
মার্কিন নির্বাচনে বড় ফ্যাক্টর হয়ে দাঁড়াতে পারে প্রবাসী ভারতীয়দের ভোট। তাই তাদের কাছে টানতে সব পরিকল্পনাই করছেন ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন। ট্রাম্পের অস্ত্র হচ্ছে মোদি আর বাইডেনের তুরুপের তাস কমলা হ্যারিস। সেই কমলা হ্যারিসকে আরও বাক্যবাণে বিধ্বস্ত করলেন প্রেসিডেন্ট ট্রাম্প।

বিরোধী শিবিরকে চাপের মুখে রাখতে শুরু থেকেই তীব্র আক্রমণ শানিয়ে যাচ্ছেন ট্রাম্প। এমনকি কমলা নির্বাচিত হলে তা যুক্তরাষ্ট্রের জন্য অপমানজনক বলেও মন্তব্য করেছেন ট্রাম্প।

কমলাকে ব্যক্তিগত আক্রমণ করে ট্রাম্প বলেন, কেউ তাকে পছন্দ করে না। তিনি কখনই যুক্তরাষ্ট্রের প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট হতে পারবে না। যদি তা হয় তাহলে সেটি আমেরিকার কাছে অপমানজনক।

কিন্তু এখানেই প্রশ্ন তুলেছেন অনেকে। কমলা হ্যারিস ভাইস প্রেসিডেন্ট হলে কীসের অপমান হবে? তিনি কৃষ্ণাঙ্গ বলে? তাহলে কি প্রত্যক্ষভাবেই বর্ণবৈষম্যে সুর মেলাচ্ছেন ট্রাম্প? একজন শ্বেতাঙ্গ এই জায়গায় থাকলে কি ট্রাম্প এমনভাবে কথা বলতেন?

বর্ণবাদ বিরোধী টানা আন্দোলনে উত্তাল যুক্তরাষ্ট্র। এমন পরিস্থিতিতে ট্রাম্পের এই মন্তব্য বুমেরাং হতে পারে! এই নিয়েও শুরু হয়েছে জোরদার সমালোচনা।

শুধু তাই নয়, বাইডেনকে তীব্য বাক্যবাণে বিঁধেছেন ট্রাম্প। তিনি বলেন, এটা পরিষ্কার কেন চীন এবং হিংসাকারীরা চায় বাইডেন জিতুক। কারণ বাইডেন জিতলে যুক্তরাষ্ট্রের নীতির পরিবর্তন আসবে। এভাবেই কমলা হ্যারিস ও জো বাইডেনকে বেকায়দায় ফেলতে চাইলেন মার্কিন প্রেসিডেন্ট।

আরও পড়ুন: কমলার চেয়ে আমার ভারতীয় সমর্থক বেশি: ট্রাম্প

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়