• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রকে মধ্যস্থতাকারী হিসেবে আর মানবে না ফিলিস্তিন: আব্বাস

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ সেপ্টেম্বর ২০২০, ১৯:৪৬
No one is authorized to speak on our behalf says Abbas
সংগৃহীত

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বলেছেন, এখন থেকে আর কারও আমাদের পক্ষ থেকে কথা বলার অধিকার নেই। কেবল আমরাই আমাদের বিষয়ে কথা বলবো। রামাল্লাহ ও বৈরুতে ফিলিস্তিনি গ্রুপগুলোর সঙ্গে বৃহস্পতিবার এক ভিডিও কনফারেন্সে তিনি এ কথা বলেন।

ফিলিস্তিনের প্রেসিডেন্ট বলেন, চলতি বছরের শুরু থেকেই আমাদের ওপর চাপ বাড়ছে। আরব দেশগুলো আমাদের প্রতি তাদের আর্থিক প্রতিশ্রুতি রক্ষা করেনি। অধিকৃত পশ্চিম তীরে কিভাবে ইসরায়েলের বসতি স্থাপন ঠেকানো যায় তা নিয়ে ওই বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

আব্বাস জোর দিয়ে বলেন, ইসরায়েলের সঙ্গে যেকোনো আলোচনায় যুক্তরাষ্ট্রকে একক মধ্যস্থতাকারী হিসেবে মানবে না ফিলিস্তিনের কর্তৃপক্ষ। এসময় তিনি আরব শান্তি পরিকল্পনা ভিত্তিতে জাতিসংঘের তত্ত্বাবধানে আন্তর্জাতিক একটি শান্তি সম্মেলনের আহ্বান জানান।

এদিকে হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়া বলেছেন, যুক্তরাষ্ট্রের তথাকথিত ডিল অব সেঞ্চুরির লক্ষ্য এমন একটি আঞ্চলিক জোট তৈরি করা যার মাধ্যমে আরব দেশগুলোর সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার সুযোগ পায় ইসরায়েল।

হানিয়া বলেছেন, আমরা এমন একটি সময়ের মধ্য দিয়ে যাচ্ছি যেখানে আমাদের ফিলিস্তিনিদের আন্দোলন এবং এই অঞ্চলের জন্য অভূতপূর্ব ঝুঁকি এবং কৌশলগত হুমকি রয়েছে। এসময় তিনি ফিলিস্তিনিদের মধ্যে ঐক্য প্রতিষ্ঠারও আহ্বান জানান।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গণতন্ত্র নিয়ে কথা বলার অধিকার বিএনপির নেই : প্রধানমন্ত্রী
X
Fresh