• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

জো বাইডেন পেলেন আমেরিকার ৮১ নোবেল বিজয়ীর সমর্থন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ সেপ্টেম্বর ২০২০, ১৩:৫৪
Joe Biden received the support of 61 American Nobel laureates
ফাইল ছবি

ডেমোক্যাট দলের প্রার্থী জো বাইডেন আমেরিকার আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে দেশটির ৮১ জন নোবলে বিজয়ীর সমর্থন পেলেন। এসব ব্যক্তি চিকিৎসা, রসায়ন ও পদার্থ বিজ্ঞানে বিশেষ অবধান রাখায় নোবেল পুরস্কার পেয়েছিলেন।

আমেরিকার এসব নোবেল বিজয়ীরা একটি খোলা চিঠিতে সই করে দেশটির সাবকে ভাইস প্রেসিডেন্ট এবং আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের অন্যতম প্রার্থী জো বাইডেনকে সমর্থন জানিয়েছেন। তারা বাইডেনকে বিশেষজ্ঞদের কশা শোনার বিষয়ে আগ্রহী ব্যক্তি হিসেবে উল্লেখ করেছেন।

সই করা চিঠিতে নোবেল বিজয়ীরা বলেছেন, আমেরিকার ইতিহাসে বর্তমানে বিজ্ঞানের প্রতি যতোটা গুরুত্ব দেয়ার প্রয়োজন ততোটা প্রয়োজন আমাদের ইতিহাসে এর আগে ছিল না।

আন্তর্জাতিক সহযোগিতার ক্ষেত্রে বাইডেনের হাত প্রসারিত জানিয়ে নোবেল বিজয়ীরা বলেছেন, দীর্ঘদিন দায়িত্ব পালনকালে তিনি বিশেষজ্ঞদের কথা আগ্রহ নিয়ে শুনেছেন। এছাড়া অভিবাসী লোকজন আমেরিকার বুদ্ধিবৃত্তিক জীবনযাত্রায় যে অবদান রেখেছেন তার প্রতি বাইডেনের আলাদা সম্মান রয়েছে বলে নোবেল বিজয়ীরা উল্লেখ করেছেন।

চিঠিতে বিজ্ঞানীরা স্পষ্ট করে বলেছেন, আমেরিকার নাগরিক এবং বিজ্ঞানি হিসেবে আমাদের জো বাইডেনের প্রেসিডেন্ট প্রার্থিতার প্রতি সর্বাত্মক সমর্থন রয়েছে। সূত্র: পার্সটুডে,

জেবি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোপা আমেরিকার আগে আর্জেন্টিনা শিবিরে বড় দুঃসংবাদ
গাজা উপকূলে অস্থায়ী বন্দর তৈরি করছে আমেরিকা
ইউক্রেনে নতুন অস্ত্র-সরঞ্জাম পাঠানোর ঘোষণা বাইডেনের
আমেরিকার পর ইউরোপেও চাপের মুখে টিকটক
X
Fresh