• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বৈরুত বিস্ফোরণ

বাংলাদেশি জাহাজ বিএনএস বিজয় মেরামত করবে তুরস্ক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ আগস্ট ২০২০, ১২:৪৩
Turkey to repair Bangladeshi naval vessel
আনাদোলু এজেন্সি থেকে নেয়া

লেবাননের বৈরুত বন্দরে বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্ত হওয়া বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ বিএনএস বিজয় মেরামত করে দেবে তুরস্ক। বৃহস্পতিবার তুরস্কের জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয় এ কথা জানিয়েছে। খবর আনাদোলু এজেন্সির।

তুরস্কের জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয় এক টুইট বার্তায় জানায়, বৈরুত বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হওয়া বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ বিএনএস বিজয় তুরস্কে নিয়ে আসছে উদ্ধারকারী জাহাজ টিসিজি ইনেবলু। তুরস্কের নৌবাহিনী ফ্যাসিলিটিতে বিএনএন বিজয়ের প্রয়োজনীয় মেরামত করা হবে।

লেবাননের রাজধানীতে ওই বিস্ফোরণের ঘটনায় অন্তত তিন বাংলাদেশি নিহত হয়। এছাড়া ওই বিস্ফোরণে বিএনএস বিজয় কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানায় বাংলাদেশ নৌবাহিনীর সদস্যরা। জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের অংশ হিসেবে বৈরুত বন্দরে নোঙর করা ছিল বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ বিএনএস বিজয়।

গত ৪ আগস্ট শক্তিশালী এক বিস্ফোরণে কেঁপে ওঠে বৈরুত বন্দর। ভয়াবহ ওই বিস্ফোরণের ঘটনায় ১৭০ জনের বেশি মানুষের মৃত্যু হয়। আহত হয় আরও ৬ হাজারের বেশি মানুষ।

লেবাননের সরকার জানিয়েছে, বন্দরের একটি গুদামে ২ হাজার ৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেট মজুদ ছিল। সেই অ্যামোনিয়াম নাইট্রেট থেকেই বিস্ফোরণ ঘটেছে। তবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, বোমার কারণে ওই বিস্ফোরণ ঘটেছিল।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হামাস প্রধান হানিয়ার সঙ্গে এরদোয়ানের বৈঠক
হামলার বিষয়ে তুরস্ককে আগেই জানিয়েছিল ইরান : রয়টার্স
ইরানকে যে আহ্বান তুরস্কের
তুরস্কে নাইট ক্লাবে আগুন, ২৯ জনের মৃত্যু
X
Fresh