logo
  • ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭

ইউরোপে হঠাৎ বেড়েছে করোনার সংক্রমণ

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ২০ আগস্ট ২০২০, ১৭:০৪
Europe sees surge in cases
বিবিসি থেকে নেয়া
প্রাণঘাতী করোনাভাইরাস আবারও ইউরোপে শক্তিশালীভাবে ফিরে আসছে। ইউরোপের বেশ কয়েকটি দেশে হঠাৎ করেই করোনা রোগী বেড়েছে বলে জানা গেছে। অথচ গত কয়েক সপ্তাহ ধরে এসব দেশে ধারাবাহিকভাবে করোনা রোগী কমেছে।

ইউরোপের দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ফ্রান্সে। দেশটিতে নতুন করে ৩ হাজার ৭৭৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। এছাড়া ৩৯৯ জন সক্রিয় ‘ক্লাস্টার’ শনাক্ত হয়েছে। একই সময় ফ্রান্সে ১৭ জনের মৃত্যু হয়েছে। এমতাবস্থায় দেশটির দক্ষিণাঞ্চলীয় নিস শহরে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। সবমিলিয়ে ফ্রান্সে মৃত্যু হয়েছে ৩০ হাজার ৪৬৮ জন। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ২৫ হাজার মানুষ।

গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় ইউরোপে দ্বিতীয় সর্বোচ্চ সংক্রমণ ঘটেছে স্পেনে। সেখানে নতুন করে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৭১৫ জন। আর একই সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১২৭ জনের। স্থানীয় এল পেইস সংবাদপত্র জানিয়েছে, নতুন করে সংক্রমিত হওয়াদের অধিকাংশ নার্সিংহোমের বয়স্ক মানুষজন। স্পেনে যখন করোনার সংক্রমণ ঘটেছিল, তখন শুরুর দিকে বয়স্ক মানুষরাই বেশি মারা গিয়েছিল। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ২৮ হাজার ৭৯৭ জনের। আর আক্রান্ত হয়েছে প্রায় ৩ লাখ ৮৮ হাজার।

হঠাৎ করে সংক্রমণ বেড়েছে জার্মানিতেও। সেখানে একদিনে আক্রান্ত হয়েছে ১ হাজার ৭০৭ জন। যা ২৬ এপ্রিলের পর সর্বোচ্চ। বিদেশ থেকে ভ্রমণকারীদের ফেরত আসা, এছাড়া সামাজিক দূরত্ব না মানা এবং হাইজিনের অভাবে এমনটা ঘটেছে। দেশটিতে নতুন করে মৃত্যু হয়েছে ৯ জনের। সবমিলিয়ে জার্মানিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৯ হাজার ৩১৪ জনের। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ২৯ হাজার ৭০০ জন।

এদিকে ইতালিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৬৪২ জন। ইউরোপের অন্য দেশগুলোর তুলনায় এই সংখ্যাটা কম হলেও, মে মাসের শেষ সপ্তাহের পর এটিই দেশটিতে সর্বোচ্চ সংক্রমণ। গত একদিনে সেখানে মৃত্যু হয়েছে ৭ জনের। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৩৫ হাজার ৪১২ জনের। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ৫৫ হাজার ২৭৮ জন।

উল্লেখ্য, করোনায় বিশ্বে ৭ লাখ ৯১ হাজার ৪২৫ জনের মৃত্যু হয়েছে। আর এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ২ কোটি ২৬ লাখ ২ হাজার ৫৪৪ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ কোটি ৫৩ লাখ ১৯ হাজার ৭৫৭ জন।

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়