• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ইংল্যান্ডের ৩৪ লাখ মানুষ ইতোমধ্যেই করোনায় আক্রান্ত হয়েছে: গবেষণা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ আগস্ট ২০২০, ১৮:০৯
6% of England has been infected with virus says study
সংগৃহীত

ইংল্যান্ডের জনসংখ্যার ৬ শতাংশ বা ৩৪ লাখ মানুষ ইতোমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। জুলাইয়ের মাঝামাঝি সময়ের মধ্যেই এত বিপুল সংখ্যক মানুষ আক্রান্ত হয়েছে বলে নতুন এক গবেষণায় ইঙ্গিত দেয়া হয়েছে। খবর বিবিসির।

এক লাখের বেশি স্বেচ্ছাসেবীর ওপর গবেষণা চালিয়ে ইম্পেরিয়াল কলেজ লন্ডন এ তথ্য জানিয়েছে। এটাই ছিল বিশ্বের সবচেয়ে বড় হোম টেস্টিং ইনিশিয়েটিভ।

এই সংখ্যাটা আগের ধারণার চেয়েও অনেক বেশি। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য মতে, যুক্তরাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ৩ লাখ ১৫ হাজার। আর মৃত্যু হয়েছে ৪৬ হাজার ৭৯১ জনের।

সংক্রামক রোগের অধ্যাপক এবং ইম্পেরিয়ালের এই গবেষণার প্রধান অধ্যাপক গ্রাহাম কুক বলেছেন, স্পষ্টভাবেই এই সংখ্যাটা খুব বেশি এবং এত মৃত্যুর হারের বিষয়টির উত্তর পাওয়া যাচ্ছে। কিন্তু পুরো জনসংখ্যার হিসাবে এই সংখ্যাটা খুব ছোট। তবে এশিয়ান এবং কৃষ্ণাঙ্গ সম্প্রদায়ের মতো কিছু গ্রুপের ক্ষেত্রে এই হারটা খুব বেশি।

তিনি বলেন, কিন্তু যদি আমরা পুরোপুরি লকডাউন শিথিল করতাম তাহলে আমরা জনসংখ্যা খুব সুরক্ষিত থাকতো না। সেক্ষেত্রে এই ভাইরাস আবারও হানা দিতো। তাই আমি মনে করি সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে এটার একটা ভূমিকা আছে।

আরও পড়ুন:

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
আম্পায়ারদের ভুলে বিশ্বকাপ জয় ইংল্যান্ডের!
বিরক্ত হয়ে নিজের নাম বদলে ফেললেন বাটলার
বিস্ময়–বালক এনদ্রিকের গোলে ইংল্যান্ডকে হারাল ব্রাজিল
X
Fresh