logo
  • ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭

ট্রাম্পের নির্বাচনী টিমের অ্যাকাউন্ট সাময়িকভাবে ব্লক করলো ফেসবুক-টুইটার

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ০৬ আগস্ট ২০২০, ১৯:০১ | আপডেট : ০৬ আগস্ট ২০২০, ১৯:৪৩
missinformation about coronavirus social media posts of trump pulled down
সংগৃহীত
করোনাভাইরাস নিয়ে ভুয়া ও বিভ্রান্তিমূলক তথ্য দেয়ার অভিযোগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ব্যবহারে সাময়িক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আপাতত তার ফেসবুক এবং টুইটার অ্যাকাউন্ট ব্লক করা হয়েছে। সরিয়ে দেয়া হয়েছে করোনা সংক্রান্ত ওইসব তথ্যও।

জানা গেছে, টুইট করা একটি ভিডিওতে ট্রাম্প দাবি করেছেন যে- মার্কিন শিশুরা করোনার বিরুদ্ধে লড়াইয়ে প্রতিরোধ ক্ষমতা গড়ে তুলেছে। এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমে দেয়া সাক্ষাৎকারের এই দাবি করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট। এই তথ্যকেই করোনা সংক্রান্ত ভুল এবং বিভ্রান্তিমূলক তথ্য বলে অভিযোগ করেছে টুইটার কর্তৃপক্ষ।

আপত্তি তুলে ভিডিওটি সরিয়ে দিয়েছে ফেসবুকও। আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের দায়িত্বে থাকা ‘টিম ট্রাম্প’কে এর জন্য দায়ী করা হয়েছে। টুইটারের পক্ষ থেকে বলা হয়েছে, ভিডিওটি যারা পোস্ট করেছেন, তাদেরকেই তা মুছে ফেলতে হবে। সেই শর্ত মানলে তবেই ফের টুইটার ব্যবহারের অনুমতি মিলবে।

তবে মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে টুইটার, ফেসবুকের এই পদক্ষেপে কার্যত মুখ ভার ট্রাম্প প্রশাসনের। তার প্রচারের দায়িত্বে থাকা মুখপাত্র কোর্টনি প্যারেলার কটাক্ষ করে বলেন, সত্যতা নিয়ে সোশ্যাল মিডিয়ার দায়বদ্ধ কতটা, তা জানা আছে। তার আরও দাবি, প্রেসিডেন্ট ট্রাম্পের বক্তব্যের ভুল ব্যাখ্যা করে এসব পদক্ষেপ নিয়েছে টুইটার, ফেসবুক। তবে এ নিয়ে হোয়াইট হাউসের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি।

করোনার মধ্যে এর আগেও কয়েকবার সোশ্যাল মিডিয়া ব্যবহারে বিধিভঙ্গের অভিযোগ উঠেছিল ট্রাম্পের বিরুদ্ধে। ফেসবুকের স্পষ্ট বার্তা, কোনওরকম বিভ্রান্তিকর, অসত্য, বিদ্বেষমূলক তথ্য পোস্ট করা যাবে না। তা করলেই সংশ্লিষ্ট ব্যবহারকারীর বিরুদ্ধে পদক্ষেপ নেয়া হবে। আর এ কারণেই বারবার নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট নিয়ে বিপাকে পড়ছেন ডোনাল্ড ট্রাম্প।

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৪৪২৬৪ ২৫০৪১২ ৪৮৫৯
বিশ্ব ৩,০১,২৬,০২০ ২,১৮,৭৪,৯৫৭ ৯,৪৬,৭১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়