• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বে করোনায় মৃত্যু ৬ লাখ ৬২ হাজার ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ জুলাই ২০২০, ০৮:৫০
Worldwide coronavirus death toll crosses 6 lakh 62 thousands
সংগৃহীত

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৫৬৭ জন করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ২ লাখ ৪৭ হাজার ৫৭৯ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৬ লাখ ৬২ হাজার ৪৮১ জনের। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ৬৮ লাখ ৮৩ হাজার ৭৯১ জন। তবে সুস্থ হয়েছে ১ কোটি ৪ লাখ ৫১ হাজার ৫২ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা দেশটিতে নতুন করে মারা গেছে ১ হাজার ২৪৫ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৫২ হাজার ৩২০ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৬৪ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৪৪ লাখ ৯৮ হাজার ছাড়িয়ে গেছে।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ৯৫৫ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৪১ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৮৮ হাজার ৬৩৪ জনের। আর আক্রান্ত হয়েছে ২৪ লাখ ৮৪ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৭৭৬ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৩৪ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ২২৪ জনের। আর আক্রান্ত হয়েছে ১৫ লাখ ৩২ হাজারের বেশি মানুষ।

দৈনিক সর্বাধিক মৃত্যুর তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে মেক্সিকো। উত্তর আমেরিকার দেশটিতে এসময় মারা গেছে ৩৪২ জন। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ৪৪ হাজার ২২ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯৫ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

এদিকে বৈশ্বিক মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা যুক্তরাজ্যে নতুন করে ১১৯ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ পর্যন্ত ৪৫ হাজার ৮৭৮ জন করোনায় মারা গেছে। আক্রান্ত হয়েছে ৩ লাখের বেশি মানুষ।

এছাড়া বৈশ্বিক সংক্রমণের দিক দিয়ে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় নতুন করে মারা গেছে ১৫০ জন ও আক্রান্ত হয়েছে ৫ হাজার ৩৯৫ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত ও আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১৩ হাজার ৫০৪ ও ৮ লাখ ২৩ হাজার ৫১৫।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের প্রভাব থাকলে মৃত্যু হতে পারে ইউরোপের : ম্যাক্রোঁ
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
মানবাধিকার প্রতিবেদনে ভিত্তিহীন অভিযোগ এনেছে যুক্তরাষ্ট্র : পররাষ্ট্র মন্ত্রণালয়
টিকটক নিষিদ্ধে বিল পাস যুক্তরাষ্ট্রের
X
Fresh