itel
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৫৫ জন, আক্রান্ত ৩০২৭ জন, সুস্থ হয়েছেন ১৯৫৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

অভিনয় শিল্পীদের প্রতি আরটিভি’র মানবিক আহ্বান

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৩ জুন ২০২০, ১৪:২৯ | আপডেট : ২৩ জুন ২০২০, ২০:২৬
Rtv
আরটিভির মানবিক আবেদন। ছবিতে সৈয়দ আশিক রহমান।
করোনা পরিস্থিতিতে নাটকের শুটিং বন্ধ ছিল মার্চ মাস থেকে। এতে এই শিল্পটির সঙ্গে জড়িত বিভিন্ন কলা-কুশলীরা পড়ে যান চরম অর্থ সংকটে। বিশেষ করে যারা প্রতিটি নাটক থেকে স্বল্প আয় করতেন তাদের পরিবারগুলো খুবই কষ্টে দিনযাপন করছেন। এজন্য গত ১৭ মে নাটক সংশ্লিষ্ট আন্তঃসংগঠনগুলো স্বাস্থ্যবিধি মেনে পুনরায় শুটিং শুরু করার অনুমোদন দেয়। এরপরও উল্লেখযোগ্য সংখ্যক অভিনয় শিল্পী কাজ শুরু না করায় নাটকসংশ্লিষ্ট সহযোগী অভিনেতা, ক্যামেরাপারসন, সহকারী পরিচালক, মেকআপ আর্টিস্ট, প্রডাকশন বয়, লাইটম্যান, ক্যামেরাপারসন সহকারীসহ অন্যান্য কলাকুশলী অনেকেই অর্থকষ্টে দিন যাপন করছেন।
এসব বিষয় বিবেচনায় নিয়ে “সবার জন্য আমরা”এই উদ্দেশ্যকে সামনে রেখে উল্লেখযোগ্য সংখ্যক অভিনয় শিল্পী যারা এখনো শুটিং করার সম্মতি জ্ঞাপন করেননি তাদেরকে স্বাস্থ্যবিধি মেনে কাজে ফেরার আহ্বান করে আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমানের নির্দেশে অনুষ্ঠান প্রধান দেওয়ান শামসুর রকিব একটি চিঠি পাঠিয়েছেন। 
তবে ইতোমধ্যে অনেকেই কাজ শুরু করেছেন, তাদের প্রতি আমাদের আন্তরিক ধন্যবাদ। করোনাকালীন এই সময়ে আরটিভি’র মানবিক আহ্বানে অভিনয় শিল্পীরা যদি সাড়া দেন তাহলে তা ইতিহাস হয়ে থাকবে।

চিঠিতে যে আহ্বান করা হয়েছে- 

শুভেচ্ছা নিবেন। 
আপনি নিশ্চয় অবগত আছেন, করোনাকালীন এই সময়ে সকলেই বিশেষ পরিস্থিতিরি মধ্যে দিন যাপন করছেন। বৈশ্বিক মহামারি করোনার প্রভাব কম-বেশি আমাদের যার যার কর্মক্ষেত্রেও পড়েছে। বিশেষ করে টেলিভিশিন নাটক সংশ্লিষ্ট সবাই এর বাইরে নন। কাজ না হওয়া বা কাজ না থাকায় অর্থ কষ্টে পড়ছেন অনেকেই। প্রত্যক্ষ বা পরোক্ষভাবে আমরা সবাই বিষয়টি জানি। 
গত ২০ মার্চ লকডাউন বিবেচনায় হঠাৎ করে শুটিং বন্ধ হয়ে যাওয়ায় এবং বর্তমানে শুটিং অনুমোদন দেওয়ার পরও পরিস্থিতি বিবেচনায় আপনাদের মতো জনপ্রিয় অভিনয় শিল্পীরা নিয়মিতভাবে কাজ শুরু না করায় স্বল্প আয়ের শিল্পীরা সীমাহীন অর্থ কষ্টের মধ্যে পড়েছেন। বিস্তারিতভাবে বললে- আপনার মতো শিল্পিরা আরও কিছুদিন কাজ না করলেও হয়তো চলবে কিন্তু টেলিভিশন নাটক সংশ্লিষ্টরা যেমন- ক্যামেরাপারসন, সহকারী পরিচালক, মেকআপ আর্টিস্ট, প্রোডাকশন বয়, লাইটম্যান, ক্যামেরাপারসন সহকারীসহ অন্যান্য কলা-কুশলীরা অনেক অর্থ কষ্টে দিনযাপন করছেন। এমন পরিস্থিতিতে টিভি নাটক নির্মাণের ধারাবাহিকতা রক্ষার জন্য আপনাদের সহযোগিতা বিশেষভাবে প্রয়োজন। 
‘সকলের জন্য আমরা’ এই প্রচেষ্টার অংশ হিসেবে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আপনার সহকর্মী ও শুটিং সংশ্লিষ্টদের জিবিকার কথা বিবেচনা করে আগামী ঈদে যেকোনো চ্যানেলে একাধিক নাটক বা টেলিফিল্মে অংশগ্রহণ করার বিনীত অনুরোধ করছি। আপনার এই অংশগ্রহণে হয়তো বাঁচতে পারবে আপনার সহকর্মী ও শুটিং সংশ্লিষ্ট ব্যক্তির পরিবার। 
যে শিল্পীদের কাছে এই চিঠিটি পাঠানো হয়েছে- মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা, চঞ্চল চৌধুরী, অপূর্ব, আফরান নিশো, তাহসান খান, মেহজাবীন চৌধুরী, তৌসিফ মাহবুব, তানজীন তিসা, সাফা কবির প্রমুখ। 
এম/সি
 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬৮৬৪৫ ৭৮১০২ ২১৫১
বিশ্ব ১১৭৫৬৫০৬ ৬৭৫৩১৭০ ৫৪১০৮৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়