• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সত্তর দশকের হিট ছবির নায়িকা জবা চৌধুরী মারা গেছেন

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ মে ২০২০, ১২:৫৩
জবা চৌধুরী
ছবি সংগৃহীত

‘জিঘাংসা’ ছবির খুরশিদ আলম ও রুনা লায়লার গাওয়া ‘পাখির বাসার মতো দুটি চোখ তোমার, ঠিক যেন নাটোরের বনলতা সেন’ গানটি তুমুল জনপ্রিয় ছিল সত্তর দশকে। এই গানে পর্দায় ঠোঁট মিলিয়েছিলেন নায়ক ওয়াসিম ও জবা চৌধুরী।

১৯৬৭ সালে খালাতো ভাইয়ের হাত ধরে ঢাকায় আসেন জবা চৌধুরী। তার নাম ছিল জোবায়দা খাতুন। ঢাকায় যোগ দেন মঞ্চনাটকে। সেখানে বেশ কিছু বিখ্যাত নাটকে নায়িকা হিসেবে অভিনয় করেন তিনি।

এরই মধ্যে প্রযোজক তাহের চৌধুরীর সঙ্গে পরিচয় হয় জবার। তিনি চলচ্চিত্রে নায়িকা হিসেবে সুযোগ দেন। সেই ছবির কাজ চলাকালীন তারা প্রেমে পড়ে বিয়ে করেন।

ছবির শুটিং হয়েছিল ১৯৭৩ সালে। ইবনে মিজান পরিচালিত ছবিটি মুক্তি পায় ১৯৭৪ সালে। ‘জিঘাংসা’ নামে ছবিতে তার নায়ক ছিলেন সুপারস্টার ওয়াসিম। তারকা বহুল ছবিটি ব্যবসা সফল হয়েছিল।

তবে প্রযোজককে বিয়ের পর অভিনয় থেকে দূরে সরে যান জবা। মৃত্যুর পর খোঁজ মিললো তার। রোববার ৩ মে দিনাজপুরে নিজ বাড়িতেই মারা যান জবা। সেখানেই হয়েছে তার দাফন।

জানা গেছে, ২০০৭-২০০৮ সালের দিকে তার স্বামী মারা যান। এরপর তিনি গ্রামে ফিরে যান। কোনও সন্তান ছিল না এ দম্পতির। শেষ বয়সে অর্থকষ্ট নিয়েই জীবন কাটাতে হয়েছে তাকে।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh