• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

শেষ দেখা হলো না

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ এপ্রিল ২০২০, ১৭:০২
ঋষি কাপুর  ও হেমা মালিনী
ঋষি কাপুর ও হেমা মালিনী

৬৭ বছরেই জীবন প্রদীপ নিভে গেল বলিউডের বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুরের। ৩০ এপ্রিল সকালে না ফেরার দেশে পাড়ি জমালেন তিনি। ২০১৮ সালে ক্যানসারে আক্রান্ত হন ঋষি। বিদেশে চিকিৎসা শেষে সুস্থ হয়ে ফিরেও এসেছিলেন। কিন্তু হঠাৎ তার মৃত্যুতে সহকর্মীরা ভেঙে পড়েছেন।

ঋষির সঙ্গে একাধিক সিনেমায় কাজ করেছেন হেমা মালিনী। তিনি বলছিলেন, ঋষি নেই। মারা গেছে। কী করে বিশ্বাস করাব নিজেকে জানি না। শুটিং সেটের আড্ডা, একসঙ্গে কাটান কত ভালো সময়, স্ক্রিন শেয়ার করা....স্মৃতি কী নিদারুণ!

১৯৮৬ সালে ‘এক চাদর ময়লি সি’তে ঋষি আমার স্বামীর ভূমিকায় ছিল ঋষি। আমি, ঋষি, কুলভূষণ খারবান্দা, পুনম ঢিলো সবাই ছিলাম সেই ছবিতে। কত স্মৃতি, কত গল্প...সব কেমন মনে পড়ে যাচ্ছে একের পর এক। মনমোহন দেশাইয়ের ‘নসিব’ ছবিতেও একসঙ্গে কাজ করেছি আমরা। আবার এই কয়েক বছর আগে, ২০১০ সম্ভবত ‘সাদিয়া; ছবিতেও ও আমার সহ-অভিনেতা।

তিনি আরও বলেন, ঋষি কিন্তু আমার পরিচালনাতেও কাজ করেছে। ২০১১ সালে আমার ছবি ‘টেল মি ও খুদা’তেও অভিনয় করেছে ও। ২০১৮ সালে যখন ও ক্যানসারে আক্রান্ত হয় খুব খারাপ লেগেছিল। ওর চিকিৎসা চলছিল। শুনেছিলাম সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। বিপদ কেটে গেছে তবে, এই ভেবে যখন নিশ্চিন্ত হয়েছিলাম ঠিক তখনই এ রকম একটা খবর। সব শেষ।

লকডাউনের কারণে শেষবারের দেখাও হবে না এই জুটির। আক্ষেপ করে হেমা বলেন,শেষ দেখাও হবে না ওর সঙ্গে। করোনার জন্য বাড়ি থেকে বের হওয়া বারণ। পৃথিবীর এই খারাপ সময়ে পর পর দু’দিন এ রকম দুই খবর। ভালো লাগছে না কিছুই। কী আর বলবো! কাপুর পরিবারের সঙ্গে রয়েছি। ভালো থেকো ঋষি....।

গতকাল ইরফান খানের মৃত্যুর পর আজ ঋষি কাপুরের চলে যাওয়া বলিউডে শোক বিরাজ করছে।

তথ্যসূত্র- আনন্দবাজার পত্রিকা।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh