• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

রাজেশ খান্নাকে নেওয়ার টাকা নেই, এক চান্সে বাজিমাত ঋষির

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ এপ্রিল ২০২০, ১১:৩৫
ঋষি কাপুর
ঋষি কাপুর

বলিউডের বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর বৃহস্পতিবার (৩০ এপ্রিল) না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। বলিউডে কাপুর পরিবার বিখ্যাত। অভিনয় তার রক্তে মিশে ছিল।

১৯৫২ সালের ৪ সেপ্টেম্বর মুম্বাইয়ে জন্ম তার। এই অভিনেতার পুরো নাম ঋষি রাজ কাপুর। বাবা রাজ কাপুর আর মা কৃষ্ণা রাজ কাপুর। পিতামহ পৃথ্বীরাজ কাপুর। এমন একটি পরিবারে জন্ম নেওয়া ঋষি ভবিষ্যতে বিনোদন জগতের কেউ একজন হবেন তা বলার অপেক্ষা রাখে না।

বাবা রাজ কাপুরের ‘শ্রী ৪২০’ ছবিতে সাইড রোলে অভিনয় করেই তার অভিনয়ের শুরু। বিখ্যাত সেই গান ‘প্যায়ার হুয়া...’-তে কয়েকটি বাচ্চার সঙ্গে হেঁটে গিয়েছিলেন তিনি। এটাই ছিল ছোট্ট ঋষির প্রথম অভিনয়।

তার বাবার ‘মেরা নাম জোকার’ ছবির মাধ্যমে ১৯৭০ সালে চাইল্ড অ্যাক্টর হিসাবে প্রথম ইন্ডাস্ট্রিতে পা রাখেন তিনি। আর যখন বড় হলেন রাজকীয়ভাবেই নিজেকে উপস্থাপন করলেন। ডিম্পল কাপাডিয়ার বিপরীতে তার প্রথম ছবি ছিল ‘ববি’।

জানেন কি এই ‘ববি’ ছবিতে অভিনয় করার কথা ছিল না ঋষির। তখন রাজেশ খান্নাকে কাস্ট করার মতো টাকা ছিল না রাজ কাপুরের। সেকারণে মিষ্টি টিনএজ লাভ স্টোরি দেখাতে ঋষির উপরেই ভরসা করেছিলেন পরিচালক। ফলাফল ‘ববি’ সুপার ডুপার হিট হয়। এই ছবির পর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। একের পর এক হিট সুপার হিট ছবি উপহার দিয়েছেন।

১৯৮০ সালের ২২ জানুয়ারি ঋষি বিয়ে করেন নিতু সিংকে। তাদের দুই ছেলে-মেয়ে ঋদ্ধিমা আর রণবীর কাপুর।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh