• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

অন্ধ হবার ভয়ে অমিতাভ!

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ এপ্রিল ২০২০, ১১:৩২
বলিউড, শাহেনশাহ, অমিতাভ বচ্চন, ভয়
অমিতাভ বচ্চন

বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের বয়স একেবারে কম হয়নি। ৭৭ বছরের ইয়ংম্যান তিনি। তবে তার শরীরে বাসা বেঁধেছে নানান রোগ। সম্প্রতি তিনি আশঙ্কা করছেন অন্ধ হয়ে যাবার।

নানা ইস্যু নিয়ে প্রায় প্রতিদিনই ব্লগ লেখেন অমিতাভ বচ্চন। সম্প্রতি নিজের দৃষ্টিশক্তি নিয়ে তাঁর ভাবনার কথা শেয়ার করেছেন অভিনেতা। লিখেছেন, 'চোখে এখন ঝাঁপসা ছবি দেখে। দৃষ্টিতে ডাবল লেখা ধরে এবং মনে হয় আর কিছুদিনের মধ্যে অন্ধ হয়ে যাব। আরও লাখ লাখ সমস্যার মধ্যে এটাও আমার সমস্যা।

যদিও পরে অভিনেতা লিখেছেন, ডাক্তার তাকে আশ্বস্ত করেছেন অন্ধ হবেন না তিনি। হয়তো এই সমস্যা নিয়ে কিছুটা ভুগতে হবে তাকে। প্রতি ঘণ্টায় চোখে ড্রপ দিতে হয় তার। কম্পিউটারের সামনে বেশি সময় না কাটানোর নির্দেশ দেয়া হয়েছে অমিতাভকে।

বিগত ২০ বছর ধরে লিভারের মাত্র ২৫ শতাংশের ওপর ভরসা করে বেঁচে আছেন অমিতাভ বচ্চন। কিছু দিন আগেই অভিনেতা জানিয়েছেন, ২০০০ সালে টিউবারকিউলোসিস'র চিকিৎসা হয়েছিল তার। তিনি জানতেন না যে, আরও ৮ বছর আগে থেকে সেই রোগে ভুগছিলেন তিনি।

অভিনেতা বলন, আমি সবসময়ই আমার নিজের উদাহরণ দিই। নিজেরই নিজের রোগকে আগে চিহ্নিত করতে হবে। আমার জনসমক্ষে বলতে কোনও অসুবিধে হয় না। আমার টিবি রয়েছে, আমার হেপাটাইটিস বি আছে। বাজে রক্ত আমার লিভারের ৭৫ শতাংশ নষ্ট করে দিয়েছে। কিন্তু যেহেতু আমি ২০ বছর পরেও রোগকে চিহ্নিত করতে পেরেছিলাম, তাই ৭৫ শতাংশের পর ২৫ শতাংশ লিভার নিয়েও আমি বেঁচে রয়েছি।'

বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন টিবি, পোলিও, ডায়াবেটিস ও হেপাটাইটিস বি-র মতো নানান রোগ নিয়ে সচেতনতা বৃদ্ধির কাজ করেন।

জিএ/সি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিয়ের আগেই সন্তান জন্ম, স্বামীকে নিয়ে মুখ খুললেন সেই অভিনেত্রী
স্বামীর মৃত্যুর পর নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন বিদ্যা
পরিচয়ে লেখক, আদতে ভয়ঙ্কর শিশু পর্নোগ্রাফার
‘দাদাগিরি’, ‘দিদি নম্বর ওয়ান’-এর শুটিং সেটে ভয়াবহ আগুন
X
Fresh