• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

অক্ষয়ের বিরুদ্ধে মারাঠি অনুভূতিতে আঘাতের অভিযোগ

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ জানুয়ারি ২০২০, ১০:৫৩
বলিউড অভিনেতা, অক্ষয় কুমার,  মারাঠি অনুভূতি, আঘাত, অভিযোগ
বিজ্ঞাপনের একটি দৃশ্যে অক্ষয় কুমার।

ভারতের নতুন নাগরিকত্ব আইনের সমর্থন করে আগেই সমালোচকদের থেকে 'কানাডা কুমার' উপাধি পেয়েছেন জনপ্রিয় বলিউড অভিনেতা অক্ষয় কুমার। এবার জামাকাপড় কাচার সাবানের বিজ্ঞাপনে মারাঠা সম্রাট ছত্রপতি শিবাজির ভূমিকায় অভিনয় করে বিতর্কে জড়ালেন তিনি।

ওই বিজ্ঞাপনে অক্ষয় ছত্রপতি শিবাজির ভূমিকায় অভিনয় করতে গিয়ে বলেছেন, আমার সৈন্যরা শুধু শত্রুপক্ষের সেনাদের নয়, জামাকাপড়ের ধোলাই করতেও জানে।

এমনকি বিজ্ঞাপনে তার স্ত্রীর ভূমিকায় থাকা অভিনেত্রীকে তার নোংরা পোশাকের জন্য তীব্রভাবে তিরস্কার করতে দেখা যায়। ছত্রপতি শিবাজির বেশে এমন মন্তব্য এবং কৌতূকাভিনয়ে সরাসরি আঘাতপ্রাপ্ত হয়েছে মারাঠি জনগণের মন।

বিষয়টি নিয়ে ওই জামাকাপড় কাচার সাবানটি বয়কটের ডাক দিয়েছেন অনেকেই। এমনকি অভিনেতার বিরুদ্ধে ওরলি থানায় অভিযোগ ও দায়ের করা হয়েছে বলে জানা যাচ্ছে। বিজ্ঞাপনে ছত্রপতি শিবাজিকে অপমান করার অভিযোগেই অভিনেতার বিরুদ্ধে পুলিশি অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানায় ভারতীয় গণমাধ্যম।

অভিযোগকারী সূর্যকান্ত জগন্নাথ যাদব অভিনেতা ও সাবান সংস্থাটির নামে ভিডিও সহযোগে অভিযোগ দায়ের করেন। তিনি জানান, এই বিজ্ঞাপন মহারাষ্ট্রের মানুষদের সংস্কৃতি ও ভাবাবেগকে সরাসরি আঘাত করেছে, যা মারাঠিরা ভালো চোখে দেখছেন না।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
মানবাধিকার প্রতিবেদনে ভিত্তিহীন অভিযোগ এনেছে যুক্তরাষ্ট্র : পররাষ্ট্র মন্ত্রণালয়
টিপু-প্রীতি হত্যা: অভিযোগ গঠনের বিষয়ে আদেশ ২৯ এপ্রিল
পচা-বাসি খাবার রাখার অভিযোগ, রেস্টুরেন্টকে জরিমানা 
X
Fresh