logo
  • ঢাকা শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৭

শিক্ষার্থীদের ওপর হামলা, বলিউডকে মেরুদণ্ড দেখাতে বললেন প্রকাশ

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৮ জানুয়ারি ২০২০, ২১:৪৮
(জেএনইউ), হামলা, অভিনেতা, প্রকাশ রাজ, মতামত
প্রকাশ রাজ
দুষ্কৃতকারীদের হামলার শিকার ভারতের জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) শিক্ষার্থীরা। মুখে রুমাল, কালো কাপড় বেঁধে অন্ধকারে হামলা চালায় কিছু মানুষ। আক্রান্ত হন জেএনইউয়ের ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষসহ আরও একাধিক শিক্ষার্থী। সেখানেই দাঁড়িয়ে নেত্রীর সঙ্গে কথা বলেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। অভিনেত্রীর এই সাহসী পদক্ষেপের প্রশংসা করেছেন স্বরা ভাস্কর বা অনুরাগ কাশ্যপ। তবে তারা সরাসরি জেএনইউ প্রতিবাদীদের সমর্থন করলেও চুপ বলিউডের শাহেনশাহ ও তিন ‘সুপারস্টার’ খান। আর বলিউডের এমন প্রতিক্রিয়ায় ক্ষুব্ধ অভিনেতা অভিনেতা প্রকাশ রাজ।

জেএনইউ কাণ্ডে বলিউডের অনেকে মুখ খুললেও প্রথম সারির অভিনেতারা এখনও নীরব। মুখ খোলেননি আনুশকা শর্মা, কারিনা কাপুর খান, আলিয়া ভাটের মতো প্রথম সারির অভিনেত্রীরাও। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড়। অভিনেতা প্রকাশ রাজও সহকর্মীদের এমন আচরণে বেশ ক্ষুব্ধ। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি বলেছেন, অনেক তো হলো। এবার বলিউডকে উঠে দাঁড়াতে হবে। বলিউডকে অভিনেতার বার্তা, ‘মেরুদণ্ড দেখাও’।

অবশ্য দেরিতে হলেও জেএনইউয়ের পড়ুয়াদের পাশে দাঁড়িয়েছেন বরুণ ধাওয়ান, সোনম কাপুর ও সুনীল শেঠি। শিক্ষাক্ষেত্রে এমন হিংসাত্মক ঘটনার তীব্র নিন্দা করেছেন বরুণ ধাওয়ান। বলেছেন, এমন আচরণ মেনে নেয়া যায় না। পড়ুয়াদের এটা প্রাপ্য নয়। পুলিশ ও সরকারের উচিৎ পড়ুয়াদের সুরক্ষা দেওয়া। তবে আইনের উপর তার আস্থা রয়েছে বলে জানান বরুণ। তার আশা, মুখ ঢেকে যারা তাণ্ডব চালিয়েছে, তারা শাস্তি পাবেই।

অন্যদিকে সুনীল শেঠি বলেন, মুখোশ পরে গার্লস হোস্টেলে ঢুকে যারা ছাত্রীদের বেধড়ক প্রহারের মতো কাজ করা ঠিক হয়নি। সঙ্গীতশিল্পী এ আর রহমান বলেছেন, এবার অতীতকে ভুলে এগিয়ে যাওয়ার সময় এসেছে।

জিএ  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়