• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সত্যের সন্ধানে ঢাকায় একেন বাবু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ নভেম্বর ২০১৯, ১৯:৩৯
একেন বাবু ও ঢাকা রহস্য

গোয়েন্দা একেন বাবু সিরিজের থার্ড সিজন “একেন বাবু ও ঢাকা রহস্য” নিয়ে এসেছে বাংলা ভাষায় বিনোদনের সবচেয়ে বড় অনলাইন প্ল্যাটফর্ম হইচই। প্রথমবারের মতো এ সিরিজে অভিনয় করেছেন বাংলাদেশের বেশ কয়েকজন অভিনয়শিল্পী।

একেন বাবু্র পুরোনাম একেন্দ্র সেন– একজন কৌতুক দীপ্ত, মাছে-ভাতে বাঙালী। সাধারণ গোয়েন্দা গল্প থেকে একেন বাবু অনেক দিক থেকেই আলাদা। গোয়েন্দা সিরিজের ট্র্যাডিশনাল কনসেপ্টের মতো এখানে তার কোনও সহকারী নেই, যেমনটা ফেলুদার তোপসে, ব্যোমকেশের অজিত কিংবা শার্লক হোমসের ওয়াটসন ছিল।

সাধারণত গোয়েন্দা চরিত্রের সঙ্গে নায়কোচিত যে ব্যাপারটা লক্ষ্য করা যায় সেটির উপস্থিতি একেন বাবুতে একেবারেই নেই। তাকে বরং আগাথাক্রিস্টির এর কুলপোয়ারোর সঙ্গে কিছুটা মেলানো যায়। সহজ কথায়– একেন বাবু ফেলুদার সুতীক্ষ্ণ বুদ্ধিমত্তা ও জটায়ুর রসবোধের এক অভিনব সংমিশ্রণ।

একেন বাবু সিরিজের নাম ভূমিকায় অভিনয় করেছেন অনির্বাণ চক্রবর্তী। তার সাথে বরাবরের মতো থাকছেন প্রমথ ও বাপি চরিত্রে যথাক্রমে দেবপ্রিয় বাগচী ও সৌম্য ব্যানার্জী। সিরিজটির এই সিজনে অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের ইয়াশ রোহান, শহীদুল আলম সাচ্চু, কাজী নওশাবা আহমেদ, জিয়াউল হাসান কিসলু ও শিমুল খান। সিরিজটি পরিচালনা করেছেন ‘মানভঞ্জন’-খ্যাত পরিচালক অভিজিৎ চৌধুরী।

অনলাইন প্ল্যাটফর্ম হইচই-এ আজ বৃহস্পতিবার থেকে দেখা যাবে সিরিজের থার্ড সিজন।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh