• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রানুকে নিয়ে সরাসরি কিছু বলেননি লতা মঙ্গেশকর

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ সেপ্টেম্বর ২০১৯, ২১:৩৮
লতা মঙ্গেশকর ও লতাকণ্ঠী রানু মণ্ডল
লতা মঙ্গেশকর ও রানু মণ্ডল

বেশ কিছুদিন ধরে ভাইরাল ভারতের রানাঘাটের লতাকণ্ঠী রানু মণ্ডল। সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচিতি পাওয়ার পর ভবঘুরে এই মানুষটি রাতারাতি তারকাবনে গেছেন। বিশ্বব্যাপী পৌঁছে গেছে তার সুর। বিষয়টি নিয়ে প্রশংসিত হবার সঙ্গে সঙ্গে সমালোচিতও হয়েছেন তিনি।

কেউবা রানুকে ‘লতাকণ্ঠী’ বলায় জোর চটেছিলেন। তাদের মতে লতা মঙ্গেশকরের মতো এক ব্যক্তিত্বকে নাকি খাটো করা হচ্ছে। তবে উঠতি গায়কদের নিয়েও কথা বলেছেন স্বয়ং লতা মঙ্গেশকর। যদিও রানুকে নিয়ে সরাসরি কিছু বলেননি তিনি। ভারতীয় একটি গণমাধ্যমকে লতা বলেন, যদি আমার নাম ও কাজের সৌজন্যে কারও ভালো হয়, তবে আমি নিজেকে ভাগ্যবান মনে করব। কিন্তু, আমি মনে করি কাউকে নকল করা কখনও স্থায়ী ও নির্ভরযোগ্য সমাধান হতে পারে না।

অতীতের বিভিন্ন স্মৃতি উল্লেখ করে লতা বলেন, আমার, কিশোরদার অথবা মুকেশ ভাইয়ের গান গেয়ে উঠতি গায়কেরা সাময়িক খ্যাতি পেতে পারে। কিন্তু এই খ্যাতির স্থায়িত্ব বড় কম।

উঠতি গায়কদের নিয়ে তিনি বলেন, অনেক বাচ্চা রয়েছে যারা আমার গান খুব সুন্দর গায়। কিন্তু কতজন তাদের মনে রাখে বলুন তো? প্রথম সাফল্য পাওয়া সহজ। কিন্তু তা ধরে রাখাটাই আসল। আমার চেনা শুধু মাত্র সুনিধি ও শ্রেয়া ছাড়া আর কাউকেই কি সেভাবে কেউ মনে রেখেছে?

নতুনদের পরামর্শ দিয়ে তিনি বলেন, আসল হও। কাউকে নকল করো না। যদি আশা নিজের স্টাইলে গান না গেয়ে আমাকে নকল করত তবে সে-ও আজ আশা হত না।

জিএ/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষার্থীদের নিয়ে ফাহমিদা নবীর গানের অ্যালবাম 
শিরোনামহীনের নতুন গান প্রকাশ
২৬ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
৮৩৭ আফগান শরণার্থীকে ফেরত পাঠাল পাকিস্তান
X
Fresh