logo
  • ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

খল অভিনেতা বাবর আর নেই

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৬ আগস্ট ২০১৯, ১২:১৩ | আপডেট : ২৬ আগস্ট ২০১৯, ১৫:৪০
খলিলুর রহমান বাবর
দেশীয় চলচ্চিত্রের জনপ্রিয় খল অভিনেতা, পরিচালক ও প্রযোজক খলিলুর রহমান বাবর (৬৭)  আর নেই। সোমবার (২৬ আগস্ট) সকাল ৯টা ১০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই অভিনেতা।  মৃত্যুকালে তিনি স্ত্রী সুলতানা রহমান, মেয়ে ওমাইনা রহমান এবং ছেলে রিয়াদুর রহমানকে রেখে গেছেন। 

পারিবারিক সূত্রে জানা যায়, গেল বৃহস্পতিবার রাতে স্ট্রোক করলে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সোমবার সকাল ৯টা ১০ মিনিটে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বাদ জোহর এফডিসিতে জানাজা শেষে বাবরের মরদেহ তার কলাবাগানের বাসায় নেয়া হবে। তারপর মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

চলচ্চিত্রের এই নন্দিত অভিনেতা দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন। গেল কয়েক বছরে একাধিকবার তাকে হাসপাতালে ভর্তি হতে হয়। রাজধানীর গ্রিন রোডে কমফোর্ট হাসপাতালে থাকাকালীন গ্যাংরিনের (পায়ে পচন) জন্য ডাক্তারের পরামর্শে তার বাঁ পায়ের তিনটি আঙুল ও অস্ত্রোপচারের মাধ্যমে কিছুদিন আগে তার বাঁ পায়ের হাঁটু থেকে নিচের অংশ কেটে ফেলা হয়। 

এক সময়ের দাপুটে খল অভিনেতার জন্ম ১৯৫২ সালের ৩ ফেব্রুয়ারি ঢাকার গেন্ডারিয়ায়। খলনায়ক হিসেবে পরিচিতি পাওয়া বাবর প্রথম অভিনয় করেন নায়কের ভূমিকায়। আমজাদ হোসেনের পরিচালনায় ছবির নাম ‘বাংলার মুখ’। 

জহিরুল হক পরিচালিত ‘রংবাজ’ চলচ্চিত্রের মাধ্যমে খল নায়ক হিসেবে আত্মপ্রকাশ তার। অভিনয়ের পাশাপাশি ‘দয়াবান’, ‘দাগী’, ‘দাদাভাই’সহ কয়েকটি ব্যবসা সফল সিনেমা উপহার দিয়েছেন তিনি।

এম/পি

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়