logo
  • ঢাকা শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

৩৬-এ ক্যাটরিনা

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৬ জুলাই ২০১৯, ০৮:৩০ | আপডেট : ১৬ জুলাই ২০১৯, ১২:৪০
আবেদনময়ী নায়িকা ক্যাটরিনা কাইফ
ক্যাটরিনা কাইফ

বলিউডের আবেদনময়ী নায়িকা ক্যাটরিনা কাইফ। আজ ১৬ জুলাই বয়সের ৩৬তম অধ্যায়ে পা দিলেন তিনি। ১৯৮৩ সালে আজকের এই দিনে হংকং-এ জন্ম ক্যাটরিনার। বংশগতভাবে ব্রিটিশ তিনি। 

অভিনেত্রীর বলিউডে অভিষেক ২০০৩ সালে। দেখতে দেখতে ১৬ বছর পার করেছেন তিনি। তৈরি করেছেন অগণিত ভক্ত ও শুভাকাঙ্ক্ষী।

জীবনের এই যাত্রায় নামের সঙ্গে শুধু হিট ছবি নয়, জড়িয়েছে সালমান ও রণবীরের মতো বেশ কিছু তারকার নাম।  তবে কোনও কিছু তোয়াক্কা না করে নিজ গতিতে এগিয়েছেন অভিনেত্রী।

ক্যাটরিনার প্রথম ছবি ‘বুম’ মুক্তি পেয়েছিল ২০০৩ সালে। সিনেমাটি হিট না হলেও নিজের রূপ ও দৈহিক গঠন ভক্তমনে হিট করেছিল চরমভাবে। পরবর্তীতে অনেকগুলো হিট ছবি উপহার দিয়েছেন অভিনেত্রী। নমস্তে লন্ডন, সিং ইজ কিং, নিউ ইয়র্ক, মেরে ব্রাদার কি দুলহান, জিন্দেগি না মিলেগি দোবারা, এক থা টাইগার। এছাড়া আমির-শাহরুখ-সালমান খানের সঙ্গে পরপর মুক্তি পাওয়া তার তিন ছবি- থাগস অব হিন্দুস্তান, জিরো আর ভারত।

সম্প্রতি বলিউডের অভিজ্ঞতা নিয়ে অভিনেত্রী বলেন, বলিউডে জায়গা করে নেয়া দেখতে সহজ মনে হলেও অতটা সহজ নয়। এখানে টিকে থাকতে হলে নার্ভগুলোকে স্টিলের মতো মজবুত করতে হবে। তাহলেই জনপ্রিয়তা ধরা দেবে। এখানে সাফল্য ও ব্যর্থতা আছে। বলিউড মানেই রোলার কোস্টার। কখনও নীচুতে আবার কখনও উঁচুতে। তবে পৃথিবীকে ভালোবাসতে পারলে কেউ ধরে রাখতে পারে না।

একসময় বলিউডে নিজেকে টিকিয়ে রাখতে অনেক বেশি পরিশ্রম করেছেন অভিনেত্রী। অভিনয় পারেন না, নাচ জানেন, ভালো হিন্দি বলতে পারেন না এমন কথা শুনতে শুনতে বিরক্ত হন তিনি। তবে সেই অবস্থা আজ অতীত। এখন দামী অভিনেত্রীদের দলে নাম লিখিয়েছেন তিনি। অভিনেত্রীর মতে, এখনও অনেক পথ চলতে হবে।

এই মুহূর্তে ছুটি কাটাতে পরিবার নিয়ে মেক্সিকোতে আছেন তিনি। সেখান থেকে ছবি তুলে ভক্তদের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করছেন ক্যাটরিনা।

জিএ

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়