logo
  • ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

সাদিয়া ইসলাম মৌ’র ঈদ উপহার ‘লাবণ্যে পূর্ণ প্রাণ’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৩ জুন ২০১৯, ১৭:৪৩

জনপ্রিয় নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ। নাচের জাদুতে বেঁধেছেন অগণিত দর্শক মন। এবার দর্শকদের জন্য ঈদ উপহার হিসেবে নিয়ে আসছেন একক নাচের অনুষ্ঠান। ‘লাবণ্যে পূর্ণ প্রাণ’ নামের এই অনুষ্ঠানটি ঈদের দ্বিতীয় দিন বিকেল ৫টা ২০ মিনিটে দেখা যাবে জনপ্রিয় বেসরকারি টেলিভিশন আরটিভির পর্দায়।

নাচের অনুষ্ঠানের কোরিওগ্রাফার  ছিলেন কবিরুল ইসলাম রতন। প্রযোজনা  করেছেন শাহরিয়ার ইসলাম।

অনুষ্ঠান সম্পর্কে আরটিভি অনলাইনকে সাদিয়া ইসলাম মৌ বলেন, আমাকে নিয়ে নাচের অনুষ্ঠানটি করার জন্য আমি ভীষণ খুশি। আমাদের ছেলেমেয়েরা খুব কষ্ট করে কাজটি করেছে। নৃত্যালোক সাংস্কৃতিক কেন্দ্রের ছেলেমেয়েদের সহযোগিতায় কাজটি করতে পেরেছি। আরটিভিকে অনেক ধন্যবাদ আমাকে সুযোগ দেবার জন্য। তবে আরও ভালো লাগবে দর্শকরা যদি ভালোভাবে গ্রহণ করেন। 

অনুষ্ঠান সম্পর্কে কোরিওগ্রাফার কবিরুল ইসলাম রতন বলেন, সাদিয়া ইসলাম সবখানেই পরিপূর্ণ একজন মানুষ। তিনি নিবেদিত প্রাণ। নাচ-অভিনয় সবখানেই তিনি মন দিয়েই কাজ করেন। তেমনি ‘লাবণ্যে পূর্ণ প্রাণ’ নাচের অনুষ্ঠানে প্রাণঢেলে কাজ করেছেন। পোশাক, সাজসজ্জা সবকিছুই ব্যতিক্রম ছিল। চারটা নাচ ভিন্নধর্মী।

গানগুলোর মধ্যে আছে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘একি লাবণ্যে পূর্ণ প্রাণ’, কাজী নজরুল ইসলামের ‘শুকনো পাতার নূপুর পায়ে’। এই গানটা তুরস্কের সুর ও কিছুটা ফিউশন করা। এছাড়া আছে মডার্ন-ক্লাসিক্যাল ও ফিউশন করা গানের সঙ্গে মৌয়ের দ্বৈত চরিত্রের একটি নাচ। এখানে দুই মৌকে দেখা যাবে। যা আগে কেউ করেননি। আরও একটি গান ‘সজনী সজনী রাধিকা লো’ গানের সঙ্গে মিশ্রণ করে একটি গান আছে। এখানে মধ্যযুগীয় ফ্লেভার আছে। আশা করি অনুষ্ঠানের দর্শকরা ভিন্নধাঁচের মৌকে দেখতে পাবেন। অনুষ্ঠান ভালো হয়েছে, সবার ভালো লাগবে।

নাচে সহযোগিতা করেছেন নৃত্যালোক সাংস্কৃতিক কেন্দ্রের একঝাঁক শিল্পী।

 

জিএ/এমকে   

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়