• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

চলচ্চিত্রটি নির্মাণ করবেন না মারিয়া তুষার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ মার্চ ২০১৯, ১৯:০১

সোনালী ব্যাংকের ঋণ জালিয়াতির মামলার ভুল আসামি জাহালমের জীবনের গল্প নিয়ে সিনেমা নির্মাণ করতে চেয়েছিলেন নির্মাতা মারিয়া তুষার। খবরটি ছড়ানো পর দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষ থেকে সিনেমাটি নির্মাণের নিষেধাজ্ঞা চাইবে বলে জানানো হয়েছে। এতো প্রতিবন্ধকতা ভেদ করে সিনেমাটি নির্মাণ করবেন না নির্মাতা। আইনের প্রতি শ্রদ্ধাশীল বলে জানান তিনি।

তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি আরটিভি অনলাইনকে বলেন, সমাজে ঘটে যাওয়া যেকোনও সাড়া জাগানো হৃদয়বিদারক ঘটনা থেকে উৎসাহী হয়ে একজন চলচ্চিত্র নির্মাতা একটি চলচ্চিত্র নির্মাণ করতেই পারেন। সেক্ষেত্রে যদি আইনগত কোনও বাধা-নিষেধ থাকে তবে আমি অবশ্যই সেটি বিবেচনায় রাখবো । আইন বহির্ভূত কোনও কাজ আমি সজ্ঞানে করবো না। আইনের প্রতি আমি সম্পূর্ণ শ্রদ্ধাশীল। সিদ্ধান্ত নিয়েছি চলচ্চিত্রটি নির্মাণ করবো না।



---------------------------------------------
আরও পড়ুন : অভিনয় ছাড়বেন আমির
---------------------------------------------

এদিকে দুদকের আইনজীবী অ্যাডভোকেট মো. খুরশিদ আলম খান সম্প্রতি গণমাধ্যমকে বলেন, জাহালমের বিষয়টি যেহেতু এখনো বিচারাধীন। তাই এ বিষয়ে সিনেমা তৈরির ওপর নিষেধাজ্ঞা চেয়ে আমরা আবেদন করবো। জাহালমের জীবনের গল্প নিয়ে সিনেমা বানানো হবে বলে দুটি দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এ দুটি প্রতিবেদন যুক্ত করে হাইকোর্টে আবেদন করবো।

উল্লেখ্য, সোনালী ব্যাংকের সাড়ে ১৮ কোটি টাকা ঋণ জালিয়াতির মামলার আসামি হলেন আবু সালেক নামের একজন। কিন্তু নিরীহ পাটকল শ্রমিক জাহালমকে আবু সালেক হিসেবে চিহ্নিত করে ২৬টি মামলায় আসামি করা হয়। দুদকের মামলায় জাহালম গ্রেফতার হন ২০১৬ সালের ৬ ফেব্রুয়ারি। দেশের গণমাধ্যমের প্রচেষ্টায় নড়েচড়ে বসে প্রশাসন। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়েও আলোচনার কমতি ছিল না। অবশেষে তিন বছর কারাভোগ করে হাইকোর্টের নির্দেশে গত ৩ ফেব্রুয়ারি তিনি মুক্তি পান।

আরও পড়ুন :

জিএ/মি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh