• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ফ্রান্সে পুরস্কৃত ‘কমলা রকেট’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২২

নূর ইমরান মিঠুর পরিচালিত ছবি ‘কমলা রকেট’ প্যারিস জয় করল। ফ্রান্সে সদ্য সমাপ্ত দক্ষিণ এশিয়া চলচ্চিত্র উৎসব (ফেস্টিভাল দ্যু ফিল্ম দ্য এশিয়া দ্যু সউড) এর ৬ষ্ট আসরে ছবিটি প্রধান পুরস্কার ‘জুরি প্রাইজ’ জিতে নেয়।

গেল ১২ ফেব্রুয়ারি ফ্রান্সের প্যারিসে বসেছিল উপমহাদেশের বেশকিছু আলোচিত ছবি নিয়ে চলচ্চিত্র উৎসব ‘ফেস্টিভাল দ্যু ফিল্ম দ্য এশিয়া দ্যু সউড’ এর ৬ষ্ঠ আসর। ৬ দিনব্যাপী এই চলচ্চিত্র উৎসবে এবার ফোকাস ছিল এশিয়ার তরুণ নির্মাতাদের ছবি। আর এই উৎসবে ছবি নিয়ে হাজির হন ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও নেপালের তরুণ নির্মাতারা।

উৎসবে উপস্থিত ছিলেন তারকা অভিনেতা ও নির্মাতারাও। বিভিন্ন সময় অতিথি হিসেবে দেখা গেছে বলিউড অভিনেত্রী কালকি কোয়েচলিন, সাবিহা সুমার, আরশাদ খান ও হার্দিক মেহতাসহ অনেকে। ছিলেন বিশ্বের বিভিন্ন দেশের জুরিরা।

উৎসবে হাজির না হলেও প্রধান পুরস্কার (জুরি প্রাইজ) জিতে নেন বাংলাদেশের তরুণ নির্মাতা নূর ইমরান মিঠু।

প্রতিযোগিতা বিভাগে ‘কমলা রকেট’সহ ছিল মোট ৭টি ছবি। এরমধ্যে ভারতের প্রখ্যাত নির্মাতা অনুরাগ কাশ্যপের ছবি ‘মুক্কাবাজ’, কর্ম তাকাপার ‘রালাং রোড’, হার্দিক মেহতার ‘রাউন্ড ফিগার’, নিকোলাস জোলের ‘সংঘর্ষ, দ্য টাইম অব দ্য ফাইট’, পাকিস্তানি নির্মাতা আরশাদ খানের ‘আবু: ফাদার’ এবং সাবিহা সুমারের ‘আজমাইশ: জার্নি থ্রো দ্য সাবকন্টিনেন্ট’।

উৎসবে ‘পাব্লিক প্রাইজ’ জিতে নেয় ভারতীয় ছবি ‘রাউন্ড ফিগার’। ছবিটির নির্মাতা হার্দিক মেহতা। ‘ফাদার’ এর জন্য ‘স্টুডেন্ট জুরি প্রাইজ’ জিতে নেন পাকিস্তানের আরশাদ খান।

গেল বছর বাংলাদেশে মুক্তি পায় চলচ্চিত্র ‘কমলা রকেট’। ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তৌকীর আহমেদ ও মোশাররফ করিম। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে ছিলেন জয়রাজ, সামিয়া সাঈদ, সেওতি, ডমিনিক গোমেজ, বাপ্পা শান্তনু, সুজাত শিমুল, শহীদুল্লাহ সবুজ, আবু রায়হান রাসেল। ছবিটি প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম।

জিএ/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খিলগাঁওয়ে একইদিনে তিন শিশুর মৃত্যু
খিলগাঁওয়ে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা পঞ্চম শ্রেণির ছাত্রীর
দ্বিতীয় বিয়ে নিয়ে বিরোধ, ছেলের হাতে যুবলীগ নেতার মৃত্যু
কেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী লাপাত্তা
X
Fresh