• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

যে কারণে হেনস্তার শিকার হতেন বিদ্যা বালান

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১২:০৬

হরমোনজনিত সমস্যায় কারণে স্বাস্থ্যগত দিকে দিয়ে তিনি ভারী। এজন্য বিভিন্ন সময়ে হয়েছেন সমালোচিত। শরীর নিয়ে কখনও কখনও প্রশ্নবাণে তাকে হেনস্তা করা হয়েছে। নিজের লক্ষ্যকে স্থির করে সমালোচনা পেরিয়ে আজকে তিনি হয়ে উঠেছেন অভিনেত্রী বিদ্যা বালান। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি শরীর নিয়ে অবজ্ঞা ও উপহাসের বিভিন্ন কথা গণমাধ্যমকে জানিয়েছেন।

বিদ্যা জানান, ‘সারা জীবন আমি হরমোনের সমস্যায় ভুগছি। একসময় লোকে বলত এত সুন্দর দেখতে তোমায়, একটু ওজন কমিয়ে ফেল। এটা শুনতে সবসময় ভালো লাগত না। আমি ব্যায়াম করতাম। তাতে হরমোনের সমস্যা কিছু কমেছিল। কিন্তু বিরতিতে আবার বেড়ে যায়।’

তিনি জানান, এক সময় শট দেয়ার পর আর মনিটরে দেখতাম না। এই ভয়ে, মনিটর দেখলেই যদি মনে হয় মোটা লাগছে।

সমালোচকদের প্রতি প্রশ্ন রেখে বিদ্যা বলেন, কীভাবে লোকে জানতে পারছে, আমি শরীরচর্চা করছি না? কত চ্যালেঞ্জ পেরোতে হচ্ছে, তার খবর কেউ রাখে কি? লোকে ভাবে, ভুল খাবার, শরীরচর্চা না করার জন্য মোটা হয়ে যাচ্ছি। সেটা সত্যি নয়। হরমোনের সমস্যার জন্য কখনও রোগা হতে পারলাম না। তবে মানুষ অন্যভাবে বিচার করে। শরীরচর্চা করতে বললেই আমার রাগ হয়।

স্বাস্থ্য নিয়ে ঘরে-বাহিরে যেসব নারীরা সমালোচিত হন তাদের মুখ বন্ধ করে না রেখে উচিত জবাব দেয়ার পরামর্শ দেন বিদ্যা।

বিদ্যা বালান বলিউডের আলোচিত ভারতীয় মডেল ও চলচ্চিত্র অভিনেত্রী। ২০০৫ সালে ‘পরিণীতা’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয়েছিল তার। ‘লাগে রহো মুন্না ভাই’, ‘ভুল ভুলাইয়া’, ‘দ্য ডার্টি পিকচার’ ও ‘কাহানি’ হলো তার কয়েকটি উল্লেখযোগ্য সিনেমা। বলিউড চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি তিনি বাংলা, তামিল, মালয়ালম এবং হিন্দি ভাষার চলচ্চিত্রে অভিনয় করেছেন। অভিনয়ের জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ফিল্মফেয়ার পুরস্কার। এছাড়া তাকে ২০১৪ সালে ভারত সরকার কর্তৃক দেশের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পদ্মশ্রী পদক দেয়া হয়।

জিএ/এসএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক রুমে ৫ জনের সঙ্গে ছিলেন নেহা!
বিয়ের আগেই সন্তান জন্ম, স্বামীকে নিয়ে মুখ খুললেন সেই অভিনেত্রী
ধর্মীয় বিষয় নিয়ে বিদ্যা বালানের বিস্ফোরক মন্তব্য
স্বামীর মৃত্যুর পর নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন বিদ্যা
X
Fresh