• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

যুবরাজ একজন চরিত্রাভিনেতার গল্প

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ ডিসেম্বর ২০১৮, ১৬:৩১

পুরো নাম গোলাম ফারুক যুবরাজ। যুবরাজ নামেই শোবিজে পরিচিত তিনি। ২০০১ সালে প্রথমবার ক্যামেরার সামনে দাঁড়ানোর সুযোগ হয় তার। ছবির নাম ‘ঢাকাইয়া মাস্তান’ পরিচালক কাজী হায়াৎ। প্রথম ছবিতে ছোট্ট একটি চরিত্রে কাজ। তবুও খুশি ছিলেন যুবরাজ। কারণ সিনেমা পর্দায় তাকে দেখা যাবে। তাও ওই ছবিতে নায়ক ছিলেন মান্না।

পরবর্তীতে ২০০৫ সালে ‘পাওয়ার’ ছবিতে অভিনয় করেন। এখানে অবশ্য তার চরিত্রের ব্যাপ্তি খানিকটা বাড়ে। সম্প্রতি বদিউল আলম খোকন পরিচালিত ‘অন্ধকার জগত’ ছবির কাজ শেষ করেছেন যুবরাজ। এই ছবিতে মাহির বিপরীতে নায়ক হিসেবে রয়েছেন ডিএ তায়েব।

শুরুটা বড় পর্দায় হলেও নাটকে অভিনয়ের মাধ্যমেই শোবিজে নিজের ক্যারিয়ার গড়ে তোলেন যুবরাজ।

যুবরাজ বলেন, জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান এবং খ্যাতিমান চিত্রগ্রাহক আনোয়ার হোসেন বুলুর সহযোগিতায় অভিনয়ে নিজেকে মেলে ধরার সুযোগটা পাই। তারাই আমার অভিভাবক। এছাড়া পরিচালক-অভিনেতা ডিএ তায়েব তার কাছেও আমি ঋণী। তিনি আমাকে অনেকবারই কাজের সুযোগ করে দিয়েছেন।

বর্তমানে বিভিন্ন চ্যানেলে এই অভিনেতার সিনেমা হল, ডিবি, সিনেম্যাটিক, ছায়াবিবি, খেলোয়াড় ধারাবাহিক নাটকগুলো প্রচার হচ্ছে। সম্প্রতি তার অভিনীত চকলেট ম্যান, ভাড়ায় চালিত নাটক দুটি আরটিভিতে প্রচারিত হয়। এই দুটিতে ভালো রেসপন্স পেয়েছেন বলে জানান যুবরাজ।

শতাধিক খণ্ড ও ধারাবাহিক নাটকের এই অভিনেতা বলেন, নাটকের পাশাপাশি ‘মা’, ‘মা ও মাটি’, ‘জঙ্গি’ এবং ‘কি দহনে কান্দে দুই নয়ন’ নামে ছবিগুলো হাতে আছে। আমি দর্শকদের আমার অভিনয়ের মাধ্যমে আনন্দ দিতে চাই। এই অভিনয়টাকে খুব বেশি ভালোবাসি। মৃত্যুর আগ পর্যন্ত যেন অভিনয়টা করে যেতে পারি।

এম/এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরিত্যক্ত নলকূপের পাইপে আটকা প্রতিবন্ধী যুবক
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
কোপা আমেরিকার আগে আর্জেন্টিনা শিবিরে বড় দুঃসংবাদ
মাদরাসা শিক্ষকদের জন্য সুখবর
X
Fresh