• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনীতে তারকামেলা

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ নভেম্বর ২০১৮, ১৩:৫৪
ছবি: সংগৃহীত

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী আয়োজনে বসেছিল তারকামেলা। বলিউড-টালিউড তারকারা আলো ছড়িয়েছেন আয়োজনে। নেতাজী ইনডোর স্টেডিয়ামে শনিবার (১০ নভেম্বর) প্রদীপ জ্বালিয়ে ২৪তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সূচনা করেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান।

একইসঙ্গে মঞ্চে দেখা যায় অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, সৌমিত্র চট্টোপাধ্যায়, ওয়াহিদা রহমান, মহেশ ভাটদের। বাংলা (পশ্চিমবঙ্গ) থেকে ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়, মাধবী মুখোপাধ্যায়, সাবিত্রি চট্টোপাধ্যায়, পরিচালক গৌতম ঘোষ, সব্যসাচী চক্রবর্তী, রঞ্জিত মল্লিক, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্তর মতো তারকারা।

পাশাপাশি দেখা যায় দেব, মিমি চক্রবর্তী, নুসরত জাহান, প্রিয়াঙ্কা সরকার, কোয়েল মল্লিকের মতো অভিনেত্রীদেরও। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইরানের প্রখ্যাত পরিচালক মজিদ মাজিদি।

উৎসবের উদ্বোধনী আয়োজনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এখন থেকেই পরিকল্পনা করুন যেন ২০ হাজার লোক একসঙ্গে বসে সিনেমা দেখতে পারে। নেতাজি ইনডোর স্টেডিয়ামেই এটা সম্ভব। কান চলচ্চিত্র উৎসবের মতো হতে পারে কলকাতা চলচ্চিত্র উৎসব।

তিনি আরও বলেন, আমরা এটা করতে পারি। নতুন ভাবনা দিতে পারি ভবিষ্যত প্রজন্মকে। আবহাওয়া ঠিক থাকলে সল্টলেক স্টেডিয়ামে এক লাখ লোককে নিয়ে হতে পারে চলচ্চিত্র উৎসব। তবে ছবি দেখার মতো স্ক্রিনও নিশ্চিত করতে হবে।

এদিন বাংলা সিনেমার ১০০ বছর উপলক্ষে চলচ্চিত্র উৎসবের মঞ্চে উপস্থিত ব্যক্তিত্বদের হাতে ক্রেস্ট তুলে দেওয়ার পাশাপাশি তাদের উত্তরীয় পরিয়ে সম্মান প্রদর্শন করা হয়। শাহরুখের হাতে ক্রেস্ট তুলে দেন মিমি চক্রবর্তী।

সৌমিত্র চট্টোপাধ্যায়কে উত্তরীয় পরিয়ে অভ্যর্থনা জানান প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ওয়াহিদা রহমানকে সম্মান জানান কোয়েল মল্লিক। মাধবী মুখোপাধ্যায়ের হাতে বিশেষ সম্মাননা তুলে দেন আবির চট্টোপাধ্যায়।

এই সম্মান নেওয়ার সময় মাধবীর হাত ধরে তাকে চেয়ার থেকে উঠতে সাহায্য করতে দেখা যায় শাহরুখকে। এদিকে সাবিত্রী চট্টোপাধ্যায়ের হাতে ক্রেস্ট তুলে দেন সোহম, জয়া বচ্চনকে সম্মান জানান প্রিয়াঙ্কা সরকার, মহেশ ভাটকে সম্মান জানান গৌতম ঘোষ আর সবশেষে মজিদ মাজিদির হাতে ক্রেস্ট তুলে দেন নুসরাত।

এবারের উৎসবে দেখানো হবে ৭০ দেশের ১৭১টি পূর্ণদৈর্ঘ্য ছবি আর দেড়শো স্বল্পদৈর্ঘ্য ছবি ও প্রামাণ্যচিত্র। থাকছে মজিদ মাজিদি রেট্রোস্পেক্টিভ ও সুইডিশ নির্মাতা ইঙ্গমার বার্গম্যানের জন্মশতবর্ষে শ্রদ্ধা জানাতে তার আটটি ছবি। আট দিনের এই আয়োজন চলবে ১৭ নভেম্বর পর্যন্ত। এই উৎসবে সভাপতিত্ব করছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

পিআর/এসআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চলচ্চিত্রে অভিনয় না করার কারণ জানালেন ববিতা
যত টাকা বেতন পান আনুশকা-বিরাটের দেহরক্ষী
অমিতাভ বচ্চনের মুকুটে নতুন পালক
ঈদে ভক্তদের চমকে দিতে মান্নাতের ব্যালকনিতে শাহরুখ
X
Fresh