• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আমেরিকার দুই উৎসবে ‘হোয়াট ডু ইউ থিংক’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ নভেম্বর ২০১৮, ১৭:৩২

যুক্তরাষ্ট্রের দুটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে বাংলাদেশের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘হোয়াট ডু ইউ থিংক’। আমেরিকার ‘রিগওয়ে ক্রিয়েটিভ ডিস্ট্রিক ইনডিপেনডেন্ট ফিল্ম ফেস্ট ২০১৮’ এর মূল প্রতিযোগিতা বিভাগে মনোনীত হয়েছে চলচ্চিত্রটি। এক মিনিট দৈর্ঘ্যের চলচ্চিত্রটি নির্মাণ করেছেন তরুণ নির্মাতা দীপান্ত সরকার।

দীপান্ত জানান, আজ ৯ নভেম্বর থেকে আমেরিকার রিগওয়ে শহরে অনুষ্ঠিত হবে উৎসবটি। উৎসবের সংগঠক এবং রিগওয়ে শহরের মেয়র জন ক্লার্ক নির্মাতা দীপান্ত সরকারকে ই-মেইলে বিষয়টি নিশ্চিত করেছেন। এবারের উৎসবে ১০৯টি দেশের ২০০ চলচ্চিত্র থেকে ২১টি চলচ্চিত্র মূল প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত হয়েছে।

এছাড়া চলচ্চিত্রটি আমন্ত্রণ পেয়েছে ক্যালিফোর্নিয়ার আরেকটি উৎসবে। ‘ন্যাচারট্রাক ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৯’ এর আসরে প্রতিযোগিতা বিভাগে ৪৪টি দেশের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে ‘হোয়াট ডু ইউ থিংক’। ২২ থেকে ২৪ মার্চ ২০১৯, ক্যালিফোর্নিয়ার লস অলিভস এ অনুষ্ঠিত হবে উৎসবটি।

চলতি বছরের শুরুর দিকে দীপান্ত নির্মাণ করেন চলচ্চিত্রটি। একটি তুলসি গাছকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে চলচ্চিত্রের গল্প। এতে অভিনয় করেছেন- আরিফ হক, টুনটুনি সোবহান এবং শামিম হোসেন। প্রযোজনা করেছে স্টেপ ফর সিনেমা।

পিআর/এ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুয়াকাটায় ৫০ মণ শাপলাপাতা মাছসহ ট্রলার জব্দ
তেঁতুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
তপ্ত রোদের সঙ্গে ক্ষুধা ও তৃষ্ণার জ্বালা
যে কারণে ২০ জনের বিসিএসের স্বপ্নভঙ্গ
X
Fresh