• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

যৌন হেনস্থার অভিযোগে হলিউড অভিনেতার কারাদণ্ড

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৫:২৩

হলিউডের ফিল্ম ইন্ডাস্ট্রিতে যৌন হেনস্থা নিয়ে একাধিক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ উঠেছে। সোশ্যাল মিডিয়ায় ‘মিটু হ্যাস ট্যাগ’ আন্দোলন অবাক হয়ে দেখেছে বিশ্ব। ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করতে এসে নারীরা কতটা সমস্যার মধ্যে পড়েন তা অভিনেত্রীদের ব্যক্তিগত পোস্টের মাধ্যমে জানা যায়।

এবার হলিউডের কমেডি অভিনেতা বিল কসবিকে যৌন হেনেস্তার দায়ে ৩ থেকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ার এক বিচারক। ৮১ বছর বয়সী অভিনেতাকে সহিংস যৌন শিকারি হিসেবেও আখ্যায়িত করেন বিচারক।

আদালতে তাকে নিজের সম্পর্কে বলার সুযোগ দেয়া হয়। অথচ এ প্রস্তাবের সত্ত্বেও কোনও বিবৃতি দেননি কসবি।

জানা গেছে, এই অভিনেতাকে সহিংস যৌন শিকারি হিসেবে শ্রেণিভুক্ত করায় তাকে বাকি জীবনভর কাউন্সেলিংয়ের মধ্য দিয়ে যেতে হবে এবং যৌন অপরাধী তালিকায় তার নাম অন্তর্ভুক্ত হবে।

উল্লেখ্য, কসবিরই এক বন্ধু টেম্পল বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রশাসক আন্দ্রে কনস্ট্যান্ডকে মাদকদ্রব্য সেবন করানো ও যৌন হেনস্থার অভিযোগ প্রমাণিত হওয়ার পর গত এপ্রিলে যৌন হেনস্থার ৩টি অভিযোগে দোষী সাব্যস্ত হন তিনি। ২০০৪ সালে কসবির ফিলাডেলফিয়ার বাড়িতে যৌন হেনস্থার ওই ঘটনাগুলো ঘটে।

কসবির আইনজীবীরা কসবিকে জামিনে মুক্তি দেওয়ার আবেদন করেছিলেন। কিন্তু আদালত কসবির জামিন আবেদন নামঞ্জুর করে তাকে তাৎক্ষণিকভাবে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আরও পড়ুন :

এম/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিশু হত্যা মামলায় বৃদ্ধের যাবজ্জীবন কারাদণ্ড 
মেটার মুখপাত্রকে ৬ বছরের কারাদণ্ড দিলো রাশিয়া
হলিউড-বলিউড হার মানবে যাদের কাছে!
দুদকের মামলায় সাবেক এমপি কাদের খানের চার বছরের কারাদণ্ড 
X
Fresh