• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রেকর্ড গড়লেন ধ্রুব গুহ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ সেপ্টেম্বর ২০১৮, ১২:২২

ইউটিউব ‘ভিউ’র দিক থেকে কোটিপতি হওয়াকে যেন অভ্যাসে পরিণত করে ফেলেছেন সঙ্গীতশিল্পী ধ্রুব গুহ। গত মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে তার গাওয়া কোনও গান ২ কোটির গণ্ডি পেরিয়েছে। এই সঙ্গীতশিল্পীর ‘যে পাখি ঘর বোঝেনা’ শিরোনামের গান এই মাইল ফলক অতিক্রম করলো।

গানটির কথা লিখেছেন ও সুর করেছেন প্লাবন কোরেশী। সঙ্গীতায়োজন করেছেন তরিক আল ইসলাম। গানটির ভিডিও নির্মাণ করেছেন শুভব্রত সরকার। ২০১৫ সালের ১৮ জুলাই ইউটিউবে প্রকাশিত হয়েছিল এই গান। এটি ধ্রুব গুহ’র প্রকাশিত ২য় গান এবং এটি অফিসিয়াল ইউটিউব চ্যানেল এর হিসেব। গানটি আরও একটি আনঅফিসিয়াল সাইটে প্রায় কোটি ভিউ ছুঁই ছুঁই করছে।

এর আগে তার প্রথম প্রকাশিত গান ‘শুধু তোমার জন্য’ এবং ৩য় প্রকাশিত গান ‘আদরে রাখিও বন্ধু’ কোটি ভিউ’র মাইল ফলক অতিক্রম করে। এ দুটি গানের কথা ও সুর করেছেন প্রিন্স রুবেল আর সঙ্গীতায়োজনে ছিলেন তরিক আল ইসলাম।

এ প্রসঙ্গে ধ্রুব গুহ বলেন, একটি গান ইউটিউবের একটি চ্যানেলেই দুই কোটি মানুষ শুনেছে, তার চেয়েও বড় কথা হাজার হাজার পজেটিভ মন্তব্য করেছে, একজন সঙ্গীত শিল্পীর এর থেকে বড় সার্থকতা আর কি হতে পারে? প্রথমে আমি ধন্যবাদ দিতে চাই স্রষ্টার প্রতি। এরপর গানের সঙ্গে সংশ্লিষ্ট সকলের প্রতি। ভালোবাসা আর কৃতজ্ঞতা সকল দর্শক-শ্রোতার প্রতি। তাদের ভালোবাসার ফসলই আমি আজকের সঙ্গীতশিল্পী ধ্রুব গুহ।

এ শিল্পী আরও বলেন, ভিউ সংখ্যা বাড়লেই একটি গান জনপ্রিয়, একথা বলা যাবে না। দেখতে হবে ভিউ সংখ্যার পাশাপাশি দর্শকের মন্তব্য, লাইকের বিষয়, লোকমুখে গানটি শোনা যায় কিনা সেই বিষয়টিও। সব মিলিয়ে আমি নি:সন্দেহে ভাগ্যবান। দর্শক-শ্রোতাদের এই ভালোবাসার প্রতিদান প্রত্যক্ষভাবে দেয়ার সুযোগ আমি পাবো না। তাইতো গানের সঙ্গে যুক্ত থেকে তাদের ভালোবাসার প্রতিদানে একটু হলেও ভালোবাসা তাদের প্রতি বিলিয়ে যাচ্ছি। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গত জুলাই মাসে প্রকাশিত হয়েছে এই শিল্পীর ৫ম গান ‘তোমার ইচ্ছে হলে’। এর বাইরেও ধ্রুব গুহ তার নতুন গান নিয়ে কাজ করে যাচ্ছেন পুরোদমে।

আরও পড়ুন :

এম/পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh