• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

শনিবারের নাটক ‘স্বপ্ন দহন’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ জুলাই ২০১৮, ১৪:১১

সাগর তার মায়ের অসুস্থতার কথা শুনে শহর থেকে গ্রামে এসেছে। গ্রামীণ জীবন তার মোটেও পছন্দ নয়। তার স্বপ্ন নামকরা ডাক্তার হয়ে শহরের আধুনিক জীবনযাপন করবে। সাগরের পরিবারে তার মা ও খালাতো বোন মিতু থাকে।

মিতুর মা ছোটবেলায় মারা যাবার পর এই সংসারকে সে আপন করে নিয়েছে। সাগরের মা সংসারের তেমন কোনও কাজকর্ম করতে পারে না। সংসারের সব কাজ মিতু তার গভীর মমতা দিয়ে করে। সাগরের মা সাগরের উপর তেমন খুশি নয়। কারণ সাগরের মা উপলব্ধি করেছে যে, সাগরের স্বপ্ন তাদের সংসারকেন্দ্রিক নয়।

এদিকে গ্রামে সারা নামে সাগরের এক বন্ধু থাকে। চালচলনে সে খুব আধুনিক। সাগর গ্রামে এসে তার সাথে বেশিরভাগ সময় কাটায়, এতে সারার মনে স্বপ্ন জাগে যে, সে মনে হয় সাগরের জীবনসঙ্গী হিসেবে উপযুক্ত।

তবে সাগরের মায়ের স্বপ্ন ছিল মিতুর সাথে সাগরের বিয়ে দিয়ে সংসারের ভীতটাকে মজবুত করা, আর মিতুর জীবনের একটা গতি করা। এদিকে নিজের স্বপ্নকে বিসর্জন দিয়ে সাগর মিতুকে বিয়ে করতে রাজি হয় না। গোপনে ঢাকায় চলে যেতে চায়। পথিমধ্যে মায়ের মৃত্যুর মিথ্যা সংবাদ শুনে বাড়িতে ফিরে আসে এবং উপলব্ধি করে তার স্বপ্নের চেয়ে মায়ের বেঁচে থাকা কতটা সুখের! সে তার ভুল বুঝতে পেরে মায়ের স্বপ্নকেই সত্যিকারের সুখের মন্ত্র হিসেবে মেনে নেয়।

এমন গল্প নিয়েই তৈরি হয়েছে একক নাটক ‘স্বপ্ন দহন’। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাকিয়া বারী মম, নাঈম, ডলি জহুর প্রমুখ।

আগামী ৭ জুলাই, শনিবার রাত ৮টায় আরটিভিতে প্রচার হবে নাটকটি। সাইফুর রহমান কাজল-এর রচনায় নাটকটি পরিচালনা করেছেন সরদার রোকন।

এম/পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এবার অনলাইনে দেখা যাবে ‘ওরা ৭ জন’
শারীরিক অসুস্থতার কারণে আনন্দটা অনুভব করতে পারছি না : ডলি জহুর
বাবরকে হটিয়ে শীর্ষস্থান দখল করল নাঈম শেখ
হাত হারানো নাঈমকে ৩০ লাখ টাকা ডিপোজিট করে দিতে হাইকোর্টের নির্দেশ
X
Fresh