• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মধ্যমণি অভিনেতা জর্জ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ জুলাই ২০১৮, ১৫:১৮
ছবি: সংগৃহীত

নব্বই দশকে টেলিভিশনের পর্দায় তুমুল জনপ্রিয়তা পায় ধারাবাহিক নাটক ‘কোথাও কেউ নেই’। হুমায়ূন আহমেদ পরিচালিত এই নাটকে বাকের ভাই চরিত্রে অভিনয় করে আকাশছোঁয়া তারকাখ্যাতি পান বর্তমান সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

নাটকটিতে বাকের ভাইরে দুই সহযোগীর একজন ছিলেন মজনু। আর এই মজনু চরিত্রে অভিনয় করে তারকাখ্যাতি পান লুৎফর রহমান জর্জ। আদালতে বাকের ভাইয়ের বিপক্ষে সাক্ষী দিয়ে বদি যেমন সকলের চক্ষুশূলে পরিণত হয়েছিল, তেমনি বাকের ভাইয়ের সাথে থেকে যাওয়া মজনু পেয়েছিল ভালোবাসা।

‘কোথাও কেউ নেই’ নাটকের সেই মজনু চরিত্রের অভিনেতা লুৎফুর রহমান জর্জ একজন ভার্সেটাইল অভিনেতা। এই গুণী অভিনেতা বর্তমানে অভিনয় শিল্পী সংঘের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

গতকাল রোববার, ১ জুলাই ছিল অভিনেতা লুৎফর রহমান জর্জের জন্মদিন। দিনটিতে তার প্রিয় সংগঠন অভিনয় শিল্পী সংঘের অফিসে কেক কাটা হয়।

অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম আরটিভি অনলাইনকে বলেন, ‘ঘরোয়া আয়োজনে অভিনয় শিল্পী সংঘের অফিসে আমাদের প্রিয় মানুষ লুৎফর রহমান জর্জের জন্মদিনের কেক কেটিছি। তেমন বড় কোনও আয়োজন ছিল না।’

টেলিভিশন নাটকের পাশাপাশি সিনেমায় অভিনয় করেও প্রশংসা কুড়িয়েছেন লুৎফর রহমান জর্জ। হুমায়ূন আহমেদের প্রথম চলচ্চিত্র ‘আগুনের পরশমনি’ দিয়েই জর্জের চলচ্চিত্রে অভিষেক ঘটে।

উল্লেখ্য ১৯৬৩ সালে ১ জুলাই ঢাকায় জন্মগ্রহন করেন লুৎফর রহমান জর্জ।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh