• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

গিয়াস উদ্দিন সেলিমের নতুন চলচ্চিত্র

নৌ-কমান্ডো অভিযান নিয়ে ‘অপারেশন জ্যাকপট’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ এপ্রিল ২০১৮, ১৩:২০
ছবি : সংগৃহীত

কিছুদিন আগেই মুক্তি পেয়েছে গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত চলচ্চিত্র ‘স্বপ্নজাল’। এর আগে ‘মনপুরা’ নির্মাণ করে তুমুল প্রশংসা কুড়িয়েছেন এই নির্মাতা। এবার জানা গেলো সেলিমের নতুন ছবির খবর।

এই নির্মাতার তৃতীয় ছবির নাম ‘অপারেশন জ্যাকপট’। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে সমুদ্র ও নদী বন্দরগুলোতে নৌ-কমান্ডোদের একযোগে পরিচালিত সফল অভিযান অবলম্বনে তৈরি হবে এই ছবিটি।

মুক্তিযুদ্ধে চট্টগ্রাম বন্দরের অবদান ও নৌ-কমান্ডোদের দুঃসাহসী অভিযানকে স্মরণীয় করে রাখতে ছবিটি নির্মাণের উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। এর পাণ্ডুলিপি তৈরি ও পরিচালনার দায়িত্ব দেয়া হয়েছে গিয়াস উদ্দিন সেলিমকে।

--------------------------------------------------------
আরও পড়ুন : শাকিব-শ্রাবন্তী কী প্রেম করছেন?
--------------------------------------------------------

বুধবার (১৮ এপ্রিল) সংসদ ভবনে অনুষ্ঠিত নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব তথ্য জানানো হয়। কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলামের (বীর উত্তম) সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান, মো. নূরুল ইসলাম সুজন, এম আব্দুল লতিফ, রণজিৎ কুমার রায়, মমতাজ বেগম ও বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন অংশ নেন।

১৯৭১ সালের ১৫ ও ১৬ আগস্ট মুক্তিবাহিনীর প্রশিক্ষণপ্রাপ্ত নৌ-কমান্ডোরা তৎকালীন পূর্ব পাকিস্তানের সমুদ্রবন্দর ও প্রধান নদী বন্দরগুলোতে একযোগে অভিযান চালান। সেদিন ছিল পাকিস্তানের জাতীয় দিবস।

আকাশবাণী রেডিওতে প্রচারিত ‘আমার পুতুল আজকে যাবে প্রথম শ্বশুরবাড়ি’ গানটি ছিল কমান্ডোদের জন্য এই অভিযানের সংকেত। বিশ্বের বিভিন্ন গণমাধ্যমে ফলাও করে প্রচার হয়েছিল এই অভিযানের খবর।

আরও পড়ুন :

পিআর/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুরুতর আহত ইমন
ঈদেই আসছে রাজের ‘কাজলরেখা’
পায়ের নিচে মাটি দিয়ে অনন্ত জলিলের উচ্চতা বাড়ানোর চেষ্টা
ভার্সেটাইল এক অভিনেতা ছিলেন আহমেদ রুবেল
X
Fresh