• ঢাকা শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১
logo

অভিনয়ে সুযোগ দেওয়ার কথা বলে রাতভর পার্টির প্রস্তাব

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০৯ জুলাই ২০২৪, ১৬:৫৬
সংগৃহীত
ছবি: সংগৃহীত

অভিনয়ে সুযোগের বিনিময়ে দীর্ঘ ভ্রমণ কিংবা অন্তরঙ্গ মুহূর্ত কাটানোর প্রস্তাবের বিষয়টি নতুন না। পরিচালক-প্রযোজকের বিরুদ্ধে এমন অভিযোগ মাঝে মাঝেই আনতে দেখা যায় অভিনয়শিল্পীদের। ফের এমন প্রস্তাব দিলেন এক পরিচালক। কোনো রাখঢাক রেখে নয়, সামাজিকমাধ্যমে প্রকাশ্যে প্রস্তাবটি দিয়েছেন রাওয়ান সায়েমা নামের এক নারী নির্মাতা।

বেগম রোকেয়াকে নিয়ে ‘দ্য লেডি ল্যান্ড’ বা বামাদেশ নামের একটি স্বল্প দৈর্ঘ্য সিনেমা বানাতে যাচ্ছেন রাওয়ান সায়েমা। ছবিটির জন্য সরকারি অনুদান হিসেবে দেওয়া হয়েছে ২০২১-২২ অর্থবছরে ২০ লাখ টাকা। এ ছবির জন্যই এমন অদ্ভুত কাস্টিং কল দেওয়া হয়েছে। তবে নিজের সঙ্গে না, অভিনয়ে অংশগ্রহণকারীরা অভিনয়ের বিনিময়ে নিজেদের প্রেমিক বা বন্ধু বান্ধবের সঙ্গে রাতভর পার্টির সুযোগ পাবেন বলে জানিয়েছেন এ পরিচালক ও প্রযোজক।

বিষয়টি নিয়ে নিজের ফেসবুকে রাওয়ান সায়েমা লিখেছেন, বেগম রোকেয়ার সুলতানার স্বপ্ন’র থিম অবলম্বনে সরকারি অনুদান প্রাপ্ত শর্টফিল্ম The Lady Land বা বামাদেশের শুটিংয়ের জন্য ২১-৫০ বছরের মেয়ে ও ছেলে (মোট ৭০ জন, মেয়ে বেশি) কাষ্টিং খোঁজা হচ্ছে।

এরপর লেখেন, এই চলচ্চিত্রের গল্প একটি ইউটোপিয়ান ওয়ার্ল্ড যেখানে ছেলেরা ঘরে থাকে আর মেয়েরা বাইরে কাজ করে। এই অদ্ভুত উল্টো পৃথিবীতে সবকিছুই উল্টো হয় আর মজার মজার ঘটনা ঘটে।

আরও লেখেন, এই চলচ্চিত্রের বেশির ভাগ চরিত্র মেয়ে এবং একদিন সারারাত শুট হলেও যেহেতু আমাদের ডিরেক্টর ও সিনেমাটগ্রাফার মেয়ে (আমি) এবং অনেক ক্রু মেম্বারও মেয়ে তাই নিরাপত্তার ভালো ব্যবস্থা আছে। আপনি যদি ১২ জুলাই দিনে ও ১৪ জুলাই সারা রাত ফ্রি থাকেন এবং অভিনয়শিল্পী হিসেবে কাজ করতে চান তাহলে কমেন্টে দেওয়া ফর্মটি ফিলাপ করুন।

অভিনয় বলতে খুব ভুড়ুং ভাড়ুং কঠিন কোনো রোল না, ব্যাকগ্রাউন্ডে একটি কার্নিভালের বিভিন্ন মজাদার অংশে পার্ট নেওয়া, গান শোনা, যাদু দেখা এ ধরনের কাজ এবং বেশিরভাগ ক্ষেত্রেই কোনো ডায়লগ থাকবে না। সঙ্গে থাকছে ডিনার, স্ন্যাক্স, চা আর পার্টি!

তবে এ সুযোগ নারীদের জন্য। কেননা পোস্টটিতে লেখা আছে, আপনি যদি মেয়ে হন, চাইলেই আপনার বন্ধু বান্ধবীসহ এসে একসঙ্গে সারারাত আড্ডা-ফূর্তি করতে পারেন, বা আপনার বয়ফ্রেন্ডকে সঙ্গে নিয়ে সারারাত টাপুর-টুপুর গল্প করতে পারেন। মাঝেমধ্যে দুই একটা শট দিলেন নিজেদের মধ্যে গল্প আড্ডার ছলে, এভাবে এই শুটিংয়ের অংশ হতে পারবেন। এক্কেবারে ইজি নাহ?

এই পোস্টের মন্তব্যের ঘরে দেওয়া হয়েছে আবেদন ফরমটি। তবে এ নিয়ে নেটাগরিকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। যদিও এ ব্যাপারে সংবাদমাধ্যমকে কিছু বলতে আগ্রহ দেখাননি রাওয়ান সায়েমা। এ ছাড়া আবেদন ফরমটিতে ক্লিক করে দেখা গেছে সুযোগটি এখন আর নেই।

মন্তব্য করুন

  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৯ বছর বয়সে কেমন ছিল অপি করিমের অভিনয়
অভিনয় ছাড়ছেন দীপিকা!
যে কারণে অভিনয় ছেড়েছিলেন শাবানা
তরুণ অভিনয়শিল্পীদের প্রতি সুবর্ণা মুস্তাফার পরামর্শ