• ঢাকা শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১
logo

সামান্থার দুর্বলতাকে ব্যবহার করছে ‘জালিয়াত’ চিকিৎসক!

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০৭ জুলাই ২০২৪, ১৮:০৫
সংগৃহীত
ছবি: সংগৃহীত

ভুল চিকিৎসা পরামর্শ দেওয়ার অভিযোগে সামান্থা রুথ প্রভুকে এক হাত নিয়েছেন চিকিৎসক সিরিয়াক অ্যাবি ফিলিপস। এই চিকিৎসক ‘দ্য লিভার ডক’ নামেও পরিচিত। এবার তার রোষের মুখে পড়লেন সামান্থার চিকিৎসক ডক্টর জোকার্স।

শনিবার (৬ জুলাই) সোশ্যালে পোস্ট করে সামান্থা-সংক্রান্ত বিষয়ে মন্তব্য করেন সিরিয়াক। এমনকি ওই চিকিৎসককে জালিয়াত বলেও মন্তব্য করেন।

এর আগে সমাজমাধ্যমে ফুসফুস-সংক্রান্ত সমস্যার জন্য হাইড্রোজেন প্রি-অক্সাইড নেবুলাইজেশন ব্যবহারের কথা বলেছিলেন দক্ষিণী অভিনেত্রী। কিন্তু তার পরেই সিরিয়াক দাবি করেন, এই চিকিৎসা পদ্ধতি ভুল এবং এতে শরীরে কুপ্রভাব পড়তে পারে বলেও তিনি জানান। সামান্থার এভাবে প্রকাশ্যে নেবুলাইজেশন ব্যবহারের পরামর্শ দেওয়াকে তিনি রীতিমতো অপরাধ হিসেবে বিবেচনা করেন। সামান্থার শাস্তিও দাবি করেছিলেন সিরিয়াক।

তখন সামান্থা দাবি করেন, এ সব কথা তিনি নিজের মন গড়ে বলেননি। তার চিকিৎসক তাকে যে পরামর্শ দিয়েছেন, সেই অনুযায়ী কথা বলেছেন।

এবার সামান্থার চিকিৎসকের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ আনলেন সিরিয়াক। শুক্রবার এই বিষয়টিকে কেন্দ্র করে সামান্থার সঙ্গে বাকযুদ্ধের পর শনিবারও ফের কড়া ভাষায় এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করেন তিনি। চিকিৎসা সংক্রান্ত ভুল তথ্যের বিরুদ্ধে লড়তেই তার এই পোস্ট বলে দাবি করেন তিনি।

সিরিয়াক দাবি করেন, এই প্রথম নয়। এর আগেও সামান্থার চিকিৎসককে সাবধান করা হয়েছে স্বাস্থ্য নিয়ন্ত্রক সংস্থা থেকে। সিরিয়াক তার পোস্টে লিখেছেন, সামান্থা যে অন্য চিকিৎসকের কথা বলেছেন, সেই জালিয়াতের ব্যাপারে যত কম বলা যায়, ততই ভাল। জোকার্স কোনও চিকিৎসক নন। তিনি একজন আয়ুর্বেদিক চিকিৎসক। সমাজ ও মানুষের স্বাস্থ্যের জন্য এই আয়ুর্বেদিক চিকিৎসকরা বিপজ্জনক। চিকিৎসা সংক্রান্ত নানা রকমের পণ্য বিক্রি করছেন ও তার প্রচার করে আসছেন। আর সেই জন্যই তাকে স্বাস্থ্য নিয়ন্ত্রক সংস্থা থেকে একাধিক বার সাবধান করা হয়েছে। মোদ্দা কথা এই জোকার্স আসলে একজন জালিয়াত।

সামান্থার সঙ্গে রূঢ় ব্যবহার করার জন্য ক্ষমা চেয়েছেন সিরিয়াক। তিনি লিখেছেন, আমি সামান্থার স্বাস্থ্যের অবস্থা বুঝতে পারছি এবং আমি সমব্যথী। আমি চাই তিনি সুস্থ হয়ে উঠুন। আমি যেভাবে কথা বলেছি, তাতে ওর খারাপ লেগে থাকলে আমি ক্ষমাপ্রার্থী। এটা আমার উদ্দেশ্য ছিল না। সামান্থার দুর্বলতাকে যে চিকিৎসক ব্যবহার করছেন, তার ছড়ানো ভুল তথ্যের বিরুদ্ধে সরব হয়েছি মাত্র।

চিকিৎসক দাবি করেছিলেন, সামান্থা স্বাস্থ্য বিষয়ে কিছুই জানেন না। এভাবে প্রকাশ্যে চিকিৎসা পরামর্শ দেওয়া রীতিমতো অপরাধ। তার শাস্তি হওয়া উচিত বলেও দাবি করেছিলেন তিনি।

মন্তব্য করুন

  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিচ্ছেদের পর ফের অন্তরঙ্গ অবস্থায় নাগা-সামান্থা!
‘ব্যক্তিগত মুহূর্তের’ ছবি নিজেই ভাইরাল করলেন সামান্থা!
সামান্থার নতুন লুকে উত্তাল নেটদুনিয়া
বেঁচে থাকলেও অভিনয় আর করতে পারব না : সামান্থা