• ঢাকা বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
logo

গানে গানে দর্শক মাতালেন সায়েরা রেজা

আরটিভি নিউজ

  ০৭ জুলাই ২০২৪, ১৭:০৬
সংগৃহীত
ছবি: সংগৃহীত

গেল ৬ জুলাই একই দিনে আমেরিকার ২টি অঙ্গরাজ্যে গান গেয়ে দর্শকদের মাতালেন সুফি, ফোক ও রক গানের জনপ্রিয় সঙ্গীতশিল্পী সায়েরা রেজা। ঐ দিন দুপুরে প্রতিবছরের মত জনপ্রিয় কমিউনিটি ব্যক্তিত্ব পারভিন পাটোয়ারী’র নেতৃত্বে একাত্তর ফাউন্ডেশনের উদ্দ্যোগে ফোর্টহান্ট পার্ক, আলেকজান্ড্রিয়ায় আয়োজিত হয় ‘পান্তা ইলিশ’ উৎসব।

ভার্জিনিয়ার বাঙ্গালীদের কাছে উৎসবটি অত্যন্ত জনপ্রিয়। দিনভর বিশাল আয়োজনে, হাজার পাঁচেক মানুষের উপস্থিতিতে বাঙালি ভুরিভোজনের সাথে ছিল এই মনোজ্ঞ কনসার্ট। এ কনসার্টের মূল আকর্ষণ ছিল বাংলাদেশের দুই প্রজন্মের দুই জনপ্রিয় শিল্পী ডলি সায়ন্তনী এবং সায়েরা রেজা। বিকেলে এ কনসার্ট শেষ করেই সায়েরা রেজা উড়ে যান নিউ ইয়র্ক।

রাতে গান করেন প্রবাসী বেঙ্গলী ক্রিশ্চিয়ান এসোসিয়েসনের ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকী সেলিব্রেশন গালা-তে। দুইদিন ব্যাপী এ বিশাল আয়োজনের প্রথমদিনের আইকন আর্টিস্ট ছিলেন সায়েরা রেজা এবং দ্বিতীয় দিনের আইকন আর্টিস্ট ছিলেন ভারতের সা রে গা মা পা’র জনপ্রিয় শিল্পী অমিত পল। আমেরিকাসহ সারা পৃথিবী থেকে আগত হাজার খানেক সদস্য এ আয়োজনে যোগ দেন বলে জানান প্রবাসী বেঙ্গলী ক্রিশ্চিয়ান এসোসিয়েসনের প্রেসিডেন্ট গ্যাব্রিয়েল গমেজ তাপস।

পারিবারিক কারণে ক্যারিয়ারের বেশির ভাগ সময়ে দেশের বাইরে অবস্থান করলেও ব্যাতিক্রমী গায়কীর এ শিল্পী উপহার দিয়েছেন এ পর্যন্ত অনেক জনপ্রিয় ও হিট গান। ২০০৮ এ ‘ধার ধারি না পাড়া পড়শি’ দিয়ে শুরু; এরপর ‘না না না তা হবে না’, ‘ওরে সোনা তুই আস্তে চল’, ‘আসাম যাবো’, ‘মান ভাঙ্গাবো বন্ধুরে আজ’ সহ অসংখ্য হিট গান রয়েছে সায়েরার ঝুলিতে।

শুরুর দিকে সুফি ও ফোক ঘরানার গানের জন্য ব্যাপক জনপ্রিয়তা পেলেও ধীরে ধীরে তিনি নিজেকে একজন জাত ও ভার্সেটাইল শিল্পী হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। গানের কাজে দেশে বিদেশে ঘুরে বেড়ানো শিল্পী সায়েরা রেজার বেশকিছু মৌলিক গান মুক্তির মিছিলে রয়েছে।

মন্তব্য করুন

  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্দোলনকারীদের ওপর হামলা, যা বললেন সঙ্গীতশিল্পী তাসরিফ খান
অসুস্থ রিংকু, চান না সরকারি সহায়তা (ভিডিও)
মায়ের ২০ বছরের পুরোনো ওড়না দিয়ে শাড়ি বানিয়ে আলোচনায় জেফার
চাঁদরাতে ফের অমির সঙ্গী হয়ে আসছেন আঁচল