• ঢাকা শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১
logo

ঘরের কথা জাহির করে ভাইরাল হতে চাই না: কুসুম

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০৬ জুলাই ২০২৪, ১৩:১৬
কুসুম শিকদার
কুসুম শিকদার

শোবিজ ক্যারিয়ারে বেশির ভাগ তারকারই কোনো না কোনো কন্ট্রোভার্সি আছে। ব্যক্তিগত বিষয়ে আলোচনা-সমালোচনা কিংবা নানান ইস্যুতে গুজব তো রয়েছেই। তবে এক্ষেত্রে ভিন্ন পথ অবলম্বন করেছেন জনপ্রিয় অভিনেত্রী কুসুম শিকদার। দীর্ঘ ক্যারিয়ারে ব্যক্তিগত কোনো প্রসঙ্গকে কখনোই সামনে আনেননি তিনি। এমনকি প্রেম-বিয়ে ঘিরে তাকে নিয়ে কোনো গুজবও তৈরি হতে দেননি এই অভিনেত্রী।

সম্প্রতি দেশের একটি গণমাধ্যমে ব্যক্তিগত প্রসঙ্গ আড়ালে রাখার কারণ জানালেন কুসুম। অভিনেত্রী বলেন, দর্শকেরা যখন কাজ দেখে পছন্দ করেন, তখন একভাবে দর্শকদের মনে জায়গা তৈরি হয়। আবার কাজের পাশাপাশি ব্যক্তিগত বিষয় অনেক সময় আলোচনায় থাকলে ক্যারিয়ারে কাজে ফোকাস করাই কঠিন হয়ে যায়।

কুসুম শিকদার

যে কারণে এ বিষয়ে সচেতন ছিলাম। চাইনি পেশাগত জীবনকে ব্যক্তিগত জীবনের সঙ্গে মেলাতে। এ জন্যই হয়তো অভিনয় বা গানের আলাদা একটা দর্শক আছে। এটাই আমার প্রাপ্তি।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রেম-বিয়েসহ ব্যক্তিগত প্রসঙ্গকে সামনে এনে ভাইরাল হওয়ার বিষয়টিকে নেতিবাচক হিসেবে দেখেন কুসুম। তিনি বলেন, ঘরের কথা জাহির করার কিছু নেই। এভাবে যারা ভাইরাল হচ্ছেন, তারা আসলে নিজেরাই নিজেদের ছোট করছেন। কারণ, ভাইরাল কখনোই স্থায়ী কিছু নয়।

অভিনেত্রী আরও বলেন, বিয়ে-প্রেম-বন্ধুত্ব-পরিবার, এগুলো এখনও আমার কাছে ব্যক্তিগত। সচেতনভাবেই এগুলোকে আমি লো প্রোফাইলে রেখেছি। এগুলো বলে বা এগুলো সামনে এনে আলোচনায় আসতে চাই না। একজন শিল্পী হিসেবে ভক্তদের কাছে কাজের জন্য ভালোবাসা পেতে চাই।

কুসুম শিকদার

জানা গেছে, দীর্ঘ পাঁচ বছর বিরতির পর তার পরিচালিত ‘শরতের জবা’ নামে একটি সিনেমা দিয়ে ফিরছেন কুসুম। একজন নারী হিসেবে সিনেমাটির শুটিং থেকে পরিচালনা, পোস্টের কাজ এই পুরো সময়ে পরিবারের মানুষদের কাছ থেকে ভীষণ সহায়তা পেয়েছেন তিনি।

এ প্রসঙ্গে কুসুম বলেন, আমি বরাবরই পরিবার ঘেঁষা। এই যে প্রথমবার পরিচালক হিসেবে সিনেমার কাজ শেষ করেছি, বিশাল এক জার্নির মধ্য দিয়ে গেলাম। সেখানে পরিবারের ফুল সাপোর্ট পেয়েছি আমি।

তিনি বলেন, পরিবারের সবার সহযোগিতা না পেলে কাজ করাই কঠিন হয়ে যেত। এখন এটা তো বলে বেড়ানোর কিছু নেই। যে কারণে আমি সবসময় চুপ থাকতে পছন্দ করি। ভালো কাজ যখন করব, তখন দর্শকেরা এমনিতেই জানবেন। কাজ ভালো হলে দর্শকেরা প্রসংশা করবেন।

মন্তব্য করুন

  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নতুন পরিচয়ে কুসুম শিকদার
আহমেদ রুবেলের মৃত্যুতে শোকস্তব্ধ তারকারা