• ঢাকা সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
logo

অসম্পূর্ণ শাকিবের ‘তুফান’ পড়েছে জটিলতায়!

আরটিভি নিউজ

  ১১ জুন ২০২৪, ১৭:১৭
সংগৃহীত
ছবি : সংগৃহীত

বিভিন্ন কারণে আলোচনায় মুক্তি প্রতীক্ষিত শাকিব খান অভিনীত যৌথ প্রযোজনার ‘তুফান’ সিনেমাটি। অর্থ পাচার ও অতিরিক্ত রেন্টাল দাবি সহ নানা অভিযোগ রায়হান রাফি পরিচালিত এই সিনেমাটির বিরুদ্ধে। যদিও সেন্সর ছাড়পত্র পাওয়ার পর যৌথ প্রযোজনার কথা অস্বীকার করেছে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠানের অন্যতম একটি আলফা আই। রেন্টাল জটিলতা নিয়ে নানা সমালোচনা তো আছেই।

নতুন খবর হচ্ছে, মুক্তির জন্য এখনো পুরোপুরি প্রস্তুতই হয়নি ‘তুফান’! এই মুহূর্তে ভারতে সিনেমাটির কালার গ্রেডিংয়ের কাজ নিয়ে রাত-দিন নির্ঘুম কাটাচ্ছেন সিনেমাটির পরিচালক। কালার গ্রেডিং কচ্ছপের গতিতে চলার কারণে দেশ থেকে টাকা পাঠাতে পারছে না প্রযোজনা প্রতিষ্ঠান। ভিনদেশে সিনেমাটির কাজের জন্য মোটা অংকের টাকা দরকার, যা এই মুহূর্তে প্রযোজনা প্রতিষ্ঠান মেটাতে হিমশিম খাচ্ছেন। যার ফলে অতিরিক্ত রেন্টাল হাঁকিয়েছে হল মালিকদের কাছে। সেই টাকা দিয়ে মেটানো হবে কালার গ্রেডিংয়ের পারিশ্রামিক। তবে মোটা অংকে সিনেমাটি চালাতে অনাগ্রহী অনেক সিনেমা হলের মালিকেরা।

চড়া দাম হাঁকানোর কারণে বিপাকে পড়েছে ‘তুফান’ সংশ্লিষ্টরা। অনেক হল মালিকেরা সিনেমাটি থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন। অতিরিক্তি রেন্টালের কারণে যে ‘তুফান’ অনেক হলে মুক্তি পাবে না সেটা অনেকটাই নিশ্চিত। আসছে ১৭ জুন সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। সম্প্রতি সিনেমাটির সেন্সর ছাড়পত্র পাওয়ার পর যখন বুকিং শুরু হয় তখনই ঘটে বিপত্তি।

জানা গেছে, তুফান’র জন্য অবিশ্বাস্য রেন্টাল দাবি করেছে প্রযোজনা সংস্থা। এক বুকিং এজেন্ট বলেন, ‘আমার কাছে ঈদে তুফান ১৩টি হলে চালানোর জন্য আড়াই কোটি টাকা চাওয়া হয়। সিনেমার বাজার তো এত বড় নয়। তারা কি গ্যারান্টি দিতে পারবে এই সিনেমা ব্যবসা করবে? আমরা লস দিয়ে অতিরিক্ত রেন্টাল দিয়ে সিনেমা চালাব না। লাগলে ঈদে পুরনো সিনেমা চালাব।’

এর সত্যতা মিলেছে গাজীপুরের ঝংকার সিনেমা হলের মালিক শরফুদ্দিন এলাহি সম্রাটের কথায়। তিনি বলেন, রেন্টাল নিয়ে সিনেমা চালানো সম্ভব না। অগ্রিম টাকা দিয়ে সিনেমা আনতে হবে। আমাদের পক্ষে ১৪ থেকে ১৫ লাখ টাকা দিয়ে সিনেমা চালানো এই মুহূর্তে সম্ভব না।

অতিরিক্ত রেন্টাল দাবি করার জন্য ‘তুফান’ নিজেও আছে বিপাকে। সিনেমাটির ম্যানেজার শহিদুল্লাহও (মাস্টার) স্বীকার করেছেন রেন্টালের কারণে এখন পর্যন্ত সিনেমাটির কোনো স্লিপ কাটা হয়নি। তবে পরিচালক রাফির ভাষায়, ভয় পেলে হবে? তুফান তো আসবেই। অপেক্ষা আর মাত্র ৬ দিনের।

এদিকে, দেশীয় প্রযোজকদের অভিযোগ সিনেমা নির্মাণের নামে অর্থ প্রচার করেছে ‘তুফান’ সংশ্লিষ্টরা। সম্প্রতি বিষয়টি নিয়ে এফডিসিতে ১৯ সংগঠন নেতারা প্রকাশ্যে সিনেমাটির বিপক্ষে কথা বলেন। চলচ্চিত্রপাড়ায় এ নিয়ে যখন তীব্র ক্ষোভ বিরাজ করছে তখনই উঠল অতিরিক্ত রেন্টালের অভিযোগ। এত সব বাধা ডিঙিয়ে ‘তুফান’ কতটা সফল হতে পারবে তা সময় বলে দিবে।

জানা গেছে, একজন গ্যাংস্টারের গল্পে তৈরি হয়েছে ‘তুফান’ সিনেমা। যেখানে উঠে আসবে নব্বই দশকের চিত্র। সে সময়ের এক নামকরা গ্যাংস্টারের কাহিনি নিয়েই এগিয়ে যাবে সিনেমাটির গল্প। যৌথ প্রযোজনার ‘তুফান’-এ যুক্ত আছে দেশের চরকি ও আলফা আই, ভারত থেকে এসভিএফ। শাকিব খান ছাড়াও এই সিনেমায় আরও অভিনয় করেছেন অভিনেতা চঞ্চল চৌধুরী, মাসুমা রহমান নাবিলা, কলকাতার মিমি চক্রবর্তীসহ অনেকেই।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘জায়েদ খানের সঙ্গে রোমান্স সম্ভব নয়’
অবশেষে পরিবর্তন এলো শাকিবের ‘তুফান’র প্রদর্শনীতে
শাকিবের ‘প্রিয়তমা’ এখন নিরবের
ঈদে শাকিব খানের কাছ থেকে যে উপহার পেয়েছেন বীর