• ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ঈদে নতুন গান নিয়ে আসছেন রাকা

আরটিভি নিউজ

  ০৬ জুন ২০২৪, ১৭:৩৫
সংগৃহীত
ছবি : সংগৃহীত

এ প্রজন্মের কণ্ঠশিল্পী রাকা পপি। একের পর এক মৌলিক গানের মাধ্যমে নিজের পরিচিতি গড়ে তুলেছেন এই শিল্পী। ঈদ উপলক্ষে তার গাওয়া মৌলিক গান ‘তোমার নামে লিখে দেবো পুরো বাংলাদেশ’ মুক্তি পাচ্ছে বৃহস্পতিবার (৬ জুন)। মিউজিক ভিডিও আকারে এই গানটি শিল্পীর নিজস্ব ইউটিউব চ্যানেলে রিলিজ হচ্ছে বলে জানালেন।

এ প্রসঙ্গে রাকা পপি বলেন, এটি একটি ভিন্নধর্মী লোক আঙ্গিকের প্রেমের গান। ভালোবাসার জন্য একজন মেয়ে কতকিছু করার চিন্তাভাবনা করতে পারে, সেই বিষয়টি অনেক গুরুত্বসহকারে ফুটে উঠেছে এতে।

গনটি দর্শক শ্রোতাদের মনে স্থান করে নেবে বলে মনে রাকা পপি। তিনি জানান, ‘তোমার নামে লিখে দেবো পুরো বাংলাদেশ’ গানটির গীতিকার ও সুর করেছেন বিখ্যাত বাউল শিল্পী, সুরকার এবং সঙ্গীত পরিচালক শাহ আলম সরকার। সঙ্গীত পরিচালনা করেছেন আর জয় (মুম্বাই)। জীবন চন্দ্র দাসের পরিচালনায় নির্মাণকৃত মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন মহিমা চৌধুরী এবং শিমুল চৌধুরী।

এর আগে ‘প্রেম নগর’, ‘ও কালাচাঁন’, ‘সব কথা হবে না বলা’, ‘গোধুলি বিকেল’, ‘ভালোবাসার ধরন’সহ প্রায় অর্ধ শতাধিক মৌলিক গানে তিনি কণ্ঠ দিয়েছেন বলে জানান এই শিল্পী। তিনি বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার ও বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে আধুনিক ও লোকগীতির গানের তালিকাভুক্ত কণ্ঠশিল্পী।

বাংলাদেশ টেলিভিশন, বেতার, বাংলাদেশ শিল্পকলা একাডেমিসহ দেশের বিভিন্ন টেলিভিশন চ্যানেল এবং দেশ এবং দেশের বাইরে ভারতের পশ্চিমবঙ্গ, উড়িষ্যা, ট্রিপুরাসহ বিভিন্ন রাজ্যের স্টেজ শোতে নিয়মিতভাবে সঙ্গীতত পরিবেশন করে ব্যস্ত সময় পার করছেন।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এবার ঈদেও বাংলা-হিন্দি গান শোনাবেন ড. মাহফুজুর রহমান
এ আর রহমানের স্টুডিওতে গাইলেন আসিফ
এক সময় যেভাবে দিন কাটতো কণ্ঠশিল্পী নেহার
ফের নাটকের গানে সানাম সুমী