• ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

রাফাহতের হামলায় প্রতিবাদ জানালেন বলিউড তারকারা

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৯ মে ২০২৪, ১৩:২৫
ছবি : সংগৃহীত

ইসরায়েল-হামাসের সংঘাত যেন দিন দিন বেড়েই চলেছে। একের পর এক আক্রমন পাল্টা আক্রমণে বিধ্বস্ত ফিলিস্তিনের গাজা ভূখণ্ড। দুর্বৃত্তদের হাত থেকে রেহাই পাচ্ছে না ছোট্ট শিশুও। ইতোমধ্যে যুদ্ধ বন্ধের জন্য বেশ কয়েকবার আহ্বান জানালেও হামলা থামার কোনো লক্ষণই নেই।

সম্প্রতি ফের ফিলিস্তিনের রাফাহতে হামলা চালিয়েছে ইসরায়েল। এই হামলায় এখন পর্যন্ত মারা গেছেন ৬৬ জন। ফলে বিশ্বজুড়ে নিন্দার ঝড় উঠেছে। এদিকে রাফাহতের হামলায় প্রতিবাদ জানিয়েছেন বলিউড তারকারাও।

ইসরায়েলি হামলার নিন্দা জানিযে ও ফিলিস্তিনের প্রতি সংহতি প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদ জানিয়েছেন আলিয়া ভাট, কারিনা কাপুর ও বরুণ ধাওয়ানসহ একাধিক তারকা।

মঙ্গলবার (২৮ মে) নিজের ইনস্টাগ্রামে স্টোরিতে ‘দ্য মাদারহুড হোম’-এর একটি পোস্ট শেয়ার করেছেন আলিয়া ভাট। যেখানে লেখা আছে, ‘সব শিশুই ভালোবাসার যোগ্য। সমস্ত শিশু নিরাপত্তার যোগ্য। সব শিশু শান্তির যোগ্য। সমস্ত শিশুর জীবন প্রাপ্য। সমস্ত মায়েরা তাদের সন্তানদের সেই ভালোবাসা দিতে সক্ষম হওয়ার যোগ্য।’

পোস্টটি শেয়ার করে ক্যাপশনে আলিয়া হ্যাশট্যাগে লিখেছেন, ‘অল আইজ অন রাফাহ (সবার চোখ রাফাহতের দিকে)।’

ইসরায়েলের হামলার প্রতিবাদ জানিয়ে সোশ্যাল মিডিয়ায় হ্যাশট্যাগ বরুণ ধাওয়ানও লিখেছেন, ‘অল আইজ অন রাফাহ’।

এদিন ইনস্টাগ্রাম স্টোরিজে ইউনিসেফের অফিসিয়াল ইনস্টাগ্রাম হ্যান্ডেলের একটি পোস্ট শেয়ার করেছেন কারিনা কাপুর। পোস্টটি ছিল ইউনিসেফের নির্বাহী পরিচালক ক্যাথরিন রাসেলের— যিনি রাফাহতে শিশু ও মানুষ হত্যার নিন্দা করেছেন এবং এই কাজটিকে ‘অবিবেচনীয়’ বলে অভিহিত করেছেন।

এর আগে মাধুরী দীক্ষিত, তৃপ্তি দিমরি, ফাতিমা সানা শেখ, সামান্থা প্রভু, দিয়া মির্জা এবং স্বরা ভাস্করের মতো তারকারা ফিলিস্তিনি ও রাফাহবাসীর প্রতি সংহতি প্রকাশ করে ইসরায়েলি হামলার নিন্দা করেছেন।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ধর্মীয় অনুভূতিতে আঘাত, আইনি নোটিশ পেলেন কারিনা
কারিনার নতুন অধ্যায় শুরু, কাঁধে এবার বড় দায়িত্ব
ইউনিসেফের শুভেচ্ছা দূতের দায়িত্বে কারিনা কাপুর
ছোট ছেলেকে নিয়ে কেন অপরাধবোধে ভোগেন কারিনা