• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

যে কারণে ৫৩ বছর বয়সেও সিঙ্গেল মনীষা

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৮ মে ২০২৪, ১৭:৪০
সংগৃহীত
ছবি : সংগৃহীত

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী মনীষা কৈরালা। বিখ্যাত পরিচালক সঞ্জয়লীলা বানসালির ‘হীরামান্ডি’ সিরিজে অভিনয়ের জন্য আলোচনায় এসেছেন তিনি। তার সমসাময়িক সবাই বিয়ে করে সংসারী হলেও ৫৩ বছর বয়সী মনীষা এখনও সিঙ্গেল। জীবন, সংসার ও সন্তান নিয়ে তার দর্শন অন্যদের থেকে একটু আলাদা।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে মনীষা কৈরালা জানান, দুনিয়ার চোখে ভালো বিয়ে, ভালো সংসার, সন্তান ইত্যাদি নিখুঁত, কিন্তু সংসারের বেতরে গণ্ডগোল থাকে। বিয়ে ও সন্তান মানেই জীবন সুন্দর, এমন নয়। অধিকাংশ সময় বৈবাহিক জীবন বা সন্তানসহ সংসার দেখে সঠিক জীবনের তকমা দিয়ে দেওয়া হয়। কিন্তু সব ক্ষেত্রে তা সুখকর হয় না। সংসারে ভুলভ্রান্তি মন-মালিন্য থাকার কারণে জীবন দুর্বিষহ হয়ে ওঠে।

তার মতে, নিজের জীবন ও অবস্থানকে কোন দৃষ্টিভঙ্গিতে দেখা হচ্ছে, সেটা জরুরি। জীবনকে কোন দিকে চালানো হচ্ছে, তা ভাবতে হবে। সর্বোপরি জীবনে খুশি থাকতে পারাটাই মুখ্য।

মনীষা কৈরালার ভাষ্য, নিজের জীবনের মালিকানা নিজের হাতে। নিজেকে যে জায়গায় দেখছেন, তাতে সন্তুষ্ট থাকলে জীবন এমনিই সুন্দর। নিজের জীবন নিয়ে গর্ব করা উচিত।

প্রসঙ্গত, ২০১০ সালে সম্রাট দাহালকে বিয়ে করেন মনীষা কৈরালা। কিন্তু সংসার বেশিদিন টেকেনি। পরে ২০১২ সালে দাহালের সঙ্গে দাম্পত্য জীবনের ইতি টানেন নেপালি বংশোদ্ভূত এই অভিনেত্রী। অভিনয় ছাড়াও তিনি নারীর অধিকার, নারীর প্রতি সহিংসতা দমন, মানব পাচার ও ক্যান্সার বিষয়ক সচেতনতায় কাজ করেন মনীষা।

মন্তব্য করুন

  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিয়ের বছর না ঘুরতেই পরিণীতির রহস্যময় পোস্ট ঘিরে গুঞ্জন
কনট্যাক্ট লেন্স পরে যে ভুলে দৃষ্টি হারালেন অভিনেত্রী
অভিনেত্রী এস্টা টারব্লাঞ্চ আর নেই
বিয়ের তিন মিনিটের মাথায় বিচ্ছেদ নবদম্পতির!