• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

সম্পাদক পদ ফিরে পেলেন ডিপজল

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৭ মে ২০২৪, ১৬:০৩
মনোয়ার হোসেন ডিপজল
মনোয়ার হোসেন ডিপজল

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে সম্পাদক পদ ফিরে পেয়েছেন মনোয়ার হোসেন ডিপজল।

সোমবার (২৭ মে) চেম্বার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এ আদেশ দেন। ফলে সম্পাদক পদে দায়িত্ব পালনে আর কোনো বাধা নেই এই অভিনেতার। এর আগে গত ২৬ মে শিল্পী সমিতির নির্বাচনে সম্পাদক পদ ফেরত চেয়ে চেম্বার আদালতে আবেদন করেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে অভিনেতার আইনজীবী এ কে খান উজ্জ্বল গণমাধ্যমে বলেন, গত ১৫ মে নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে ঘটনা তদন্তে কমিটি গঠনের পাশাপাশি নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা ও মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চেয়ে রিট করেন নিপুণ। তবে কেন শুধুমাত্র ডিপজলের সম্পাদক পদ স্থগিত করা হয়েছে। এটি আইন বহির্ভূত।

গত ২০ মে শিল্পী সমিতির নির্বাচনে সম্পাদক পদে ডিপজল বসতে পারবেন না বলে আদেশ দেন বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ। পাশাপাশি পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণের অভিযোগ তদন্তের নির্দেশ দেন আদালত।

গত ১৯ এপ্রিল অনুষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন। এতে সভাপতি পদে মিশা ২৬৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী মাহমুদ কলি ১৭০ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে ডিপজল পেয়েছেন ২২৫ ভোট। ১৬ ভোট কম পেয়ে হেরে যান তার প্রতিদ্বন্দ্বী নিপুণ। তিনি পেয়েছেন ২০৯ ভোট।

শিল্পী সমিতির নির্বাচনে সহসভাপতি পদে জয়ী হয়েছেন মাসুম পারভেজ রুবেল (২৩১) ও ডি এ তায়েব (২৩৪), সহসাধারণ সম্পাদক আরমান (২৩৭), সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী (২৫৫), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো (২৯৬), দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর (২৪৫), সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন হাসান ইমন (২৩৫) এবং কোষাধ্যক্ষ কমল (২৩১)।

কার্যনির্বাহী সদস্য পদে মিশা-ডিপজল পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন ৯ জন। তারা হলেন সুচরিতা (২২৮), রোজিনা (২৪৩), আলীরাজ (২৩৯), সুব্রত, দিলারা ইয়াসমিন (২১৮), শাহনূর (২৪৫), নানা শাহ (২১০), রত্না কবির (২৬৩) ও চুন্নু (২৪৮)।

মন্তব্য করুন

  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অসুস্থ ডিপজল, দোয়া চাইলেন সবার কাছে
শিল্পীদের ১০ লাখ টাকা ঈদ উপহার দিলেন ডিপজল
জায়েদ খানকে সালামি দিলেন ডিপজল
নিজের নামে গরুর নাম, যা বললেন ডিপজল