• ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

নিরব-রিফাতের ‘অবুঝ মনের প্রেম’

আরটিভি নিউজ

  ১৮ মে ২০২৪, ১৮:২৩
সংগৃহীত
ছবি সংগৃহীত

ছোট পর্দার এ সময়ের তরুণ অভিনয় শিল্পী হোসাইন নিরব ও রিফাত জাহান সম্প্রতি জুটি বেঁধে অভিনয় করেছেন ‘অবুঝ মনের প্রেম’ নামের একটি একক নাটকে। চয়ন দেব-এর রচনায় নাটকটি পরিচালনা করেছেন এ বাবুল। সম্প্রতি রোমান্টিক-কমেডির ঘরানার নাটকটির দৃশ্য ধারণ হয়েছে।

নাটকের গল্প প্রসঙ্গে এ বাবুল বলেন, পরিবারকে না জানিয়ে হাসান ও মনীষা ভালোবেসে বিয়ে করেছে। মনীষা একটু শক্ত মনের মানুষ। হাসান বেকার যুবক, পরিচয় দেবার মত কিছু নেই। হাসানের মুখ থেকে শোনা যায়, সে দূর সর্ম্পকের মামার কাছে মানুষ হয়েছে। হাসান খুবই নরম প্রকৃতির ভালো ছেলে। মনীষা ওকে হঠাৎ বিয়ে করে ফেলবে সে চিন্তাও করতে পারেনি। চাকুরি হচ্ছে না তাই মনীষাকে ঘরে তুলতে পারছে না। মনীষা বড় বোন রেনুমার সাথেই থাকে। মনীষার বোনের জামাই জামাল সাহেব খুবই সহজ সরল মানুষ। বাহির থেকে বোঝা যায় না। সারাক্ষণ বউ রেনুমার সাথে তুচ্ছ কারণে ঝগড়াঝাটি করেন। কিন্তু তিনি বউকে খুব ভালোবাসেন। সেটা মাঝে মধ্যে শালিকা মনীষার কাছে প্রকাশ করেন। তুচ্ছ কারণেই সন্দেহ করে বসেন রেনুমাকে। তারপর তুমুল ঝগড়া শুরু হয়। ঘটতে থাকে একের পর এক নাটকীয় ঘটনা। হাস্যরসের মাধ্যমে নাটকটিতে একটি বার্তা দেওয়া হয়েছে।

নিরব বলেন, প্রেমের গল্পে নাটকটি নির্মিত হয়েছে। ভালোবাসা কখনো অবুঝ সেটা এ নাটকে তুলে ধরা হয়েছে৷ আশা করছি, নাটকটি প্রচারে এলে সবার পছন্দ হবে।

‘অবুঝ মনের প্রেম’ নামের একক নাটকটিতে আরও অভিনয় করেছেন করেছেন মুকিত জাকারিয়া, আসমা পাঠান রুম্পা, হাবিবা প্রমুখ। নাটকটি প্রযোজনা করেছেন কৃষ্ণেন্দু ভৌমিক।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রথমবার বাংলাদেশের নাটকে, যা বললেন কলকাতার অভিনেত্রী  
‘শালা নাটক করতাসে’, সহকর্মীকে হত্যার পর কনস্টেবল কাউসার 
সব নাটকের অবসান, রিয়ালে এমবাপ্পে
সুপার ওভারের নাটকীয়তায় ওমানকে হারাল নামিবিয়া