• ঢাকা বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

কানের রেড কার্পেটে ঢাকার কাক নিয়ে ভাবনা

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১৬ মে ২০২৪, ১৭:৪৫
সংগৃহীত
ছবি: সংগৃহীত

বিশ্বের শোবিজ অঙ্গনের অন্যতম বড় চলচ্চিত্র উৎসব ‘কান চলচ্চিত্র উৎসব’। দক্ষিণ ফ্রান্সের রিজোর্ট শহর কান-এ প্রতি বছর সাধারণত মে মাসে এই উৎসব হয়ে থাকে। এই উৎসবের ৭৭তম আসরের পর্দা উঠেছে। ১২ দিনব্যাপী আনন্দঘন পরিবেশে তারকাদের এ মিলনমেলা চলবে ২৫ মে পর্যন্ত।

এ উপলক্ষে হলিউড-বলিউডসহ বিশ্বের নামীদামি তারকায় ভরে ওঠে কান শহর। প্রথমবারের মতো এবার কান চলচ্চিত্র উৎসবে গিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনা।

বুধবার (১৫ মে) ভাবনা নিজের ভেরিফায়েড ফেসবুক আইডিতে ছবি পোস্ট করেছেন। যেখানে তাকে নজরকাড়া পোশাক ও চোখ ধাঁধানো অভিনব লুকে দেখা গেছে। তার সেই পোস্টে অভিনন্দন জানিয়েছেন ভক্ত-অনুরাগীরা। পুরো সাজে রয়েছে স্নিগ্ধ আমেজ। কারুকাজ করা নীল রঙের শাড়িতে অভিনেত্রীকে বেশ আকর্ষণীয় দেখাচ্ছে।

এদিন বিকেলে কাকের আদলে নকশা করা পোশাক পরে হাজির হয়েছেন তিনি। নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে জুড়ে দিয়েছেন তিনটি ছবি।

ক্যাপশনে লিখেছেন, কাকদের সঙ্গে করে আমি কান উৎসবে নিয়ে এসেছি।’ সেই পোস্টের নিচে অনেকেই প্রশংসা করেছেন তার পোশাকের। অনেকেই শেয়ার করেছেন ভাবনার সেই ছবি।



ভাবনার অনেক দিনের ইচ্ছা ছিল তিনি কান চলচ্চিত্র উৎসবে অংশ নেবেন। বিশ্ব তারকাদের সেখানে যাওয়ার খবর শুনে মনের মধ্যে স্বপ্ন আঁকতেন, তিনিও একদিন যাবেন কান চলচ্চিত্র উৎসবে। তার অভিনীত সিনেমাও প্রদর্শিত হবে। সিনেমা প্রদর্শনের স্বপ্ন আপাতত পূরণ না হলেও এবার নিজ উদ্যোগে উৎসবটি সশরীর দেখে আসার সিদ্ধান্ত নিয়েছিলেন।

প্রসঙ্গত, এ বছর উৎসবের উদ্বোধনী সিনেমা নির্বাচিত হয়েছে ফ্রান্সের ‘দ্য সেকেন্ড অ্যাক্ট’। কমেডি ঘরানার সিনেমাটি পরিচালনা করেছেন কোয়ান্তাঁ দ্যুপিয়ো। অভিনয় করেছেন লিয়া সিডক্স, ভিনসেন্ট লিনডন, রাফায়েল কুইনার্ড। এবার মূল প্রতিযোগিতা বিভাগের জুরি বোর্ডে ৯ জনের মধ্যে পাঁচজন নারী। জুরি বোর্ডের প্রধানের দায়িত্ব পালন করবেন ‘বার্বি’খ্যাত নির্মাতা ও অভিনেত্রী গ্রেটা গারউইগ।

এ ছাড়া আছেন মার্কিন অভিনেত্রী লিলি গ্ল্যাডস্টোন, ফরাসি অভিনেত্রী এভা গ্রিন, লেবানিজ পরিচালক ও চিত্রনাট্যকার নাদিন লাবাকি এবং তুর্কি চিত্রনাট্যকার ও আলোকচিত্রী এব্রু জেলান।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘নিপুণের নামে ৬৪ জেলায় মামলা হচ্ছে’
নোয়াখালীতে শুরু হচ্ছে দুই দিনব্যাপী কবিতা উৎসব
নওগাঁয় আড়াই হাজার কোটি টাকার আম বিক্রির সম্ভাবনা
নিপুণের শাস্তির দাবিতে উত্তাল এফডিসি
X
Fresh