• ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

টেলিভিশন নাট্যকার সংঘের নতুন কমিটির অভিষেক

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১৫ মে ২০২৪, ১৭:২৩
ছবি: সংগৃহীত

জাকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে টেলিভিশন নাট্যকার সংঘের নতুন কমিটির অভিষেক হয়েছে। রাজধানীর একটি অভিজাত হোটেলে মঙ্গলবার (১৪ মে) সন্ধ্যায় এ আয়োজন অনুষ্ঠিত হয়।

এতে কমিটির ১৯ জন নাট্যকারকে পরিচয় করিয়ে দেন সংঘের আজীবন সদস্য নাট্যজন মামুনুর রশিদ। এ সময় তার সঙ্গে মঞ্চে নাট্যকার সংঘের উপদেষ্টা আবুল হায়াত, মাসুম রেজা, বৃন্দাবন দাস ও শিহাব শাহীন উপস্থিত ছিলেন।

উপদেষ্টামণ্ডলীর অন্যতম সদস্য কথাসাহিত্যিক অধ্যাপক সৈয়দ মনজরুল ইসলাম দেশের বাইরে থাকায় এবং হারুন রশীদ ব্যক্তিগত কাজে ব্যস্ত থাকায় অভিষেক অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি।

অভিষিক্ত হওয়ার পর উপদেষ্টামণ্ডলীকে সবার সামনে পরিচয় করিয়ে দেন টেলিভিশন নাট্যকার সংঘের সভাপতি এজাজ মুন্না। পরে তিনি তার বক্তব্যে বলেন, সময়ের সাথে সাথে বদলে যাচ্ছে গল্প বলার ধরন। নানা মাধ্যমে এখন নানা ভঙ্গিতে গল্প বলা হয়। তাই আমাদের চিত্রনাট্যেও পরিবর্তন আনতে হবে। ‘উৎকর্ষ সাধনে সচেষ্ট’ থাকবার মানসে ১ জুলাই থেকে নানা বিষয়ে সিরিজ ওয়ার্কশপ আয়োজন করতে যাচ্ছি। খ্যাতনামা স্ক্রিনরাইটার, টেলিভিশন, ফিল্ম, ওটিটি প্ল্যাটফর্মে যুক্ত থাকা প্রতিভাবান স্টোরি টেলার, ডায়ালগ রচয়িতা, প্রডিউসার, প্রডাকশন ডিজাইনার সর্বোপরি প্লে-রাইটার এই ওয়ার্কশপে যুক্ত হয়ে নিজেদের অভিজ্ঞতা বিনিময় করবেন। ভবিষ্যতে থাকবে এমন আরও আয়োজন।

অনুষ্ঠানে কার্যনির্বাহী কমিটিকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন অভিনয় শিল্পী সংঘ, টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টেলিপ্যাব)-এর সভাপতি ও সাধারণ সম্পাদক।

এ সময় প্রায় শ’খানেক নাট্যকার, নাট্যপরিচালক, শিল্পী, কলাকুশলী, সাংবাদিকসহ দেশের সংস্কৃতি অঙ্গনের বরেণ্য ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন। তারা সবাই নাট্যকার সংঘের নতুন কার্যনির্বাহী কমিটিকে শুভেচ্ছা জানিয়েছেন।

অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সংগীত পরিবেশন করেন জীবনমুখী ও প্রতিবাদী গানের শিল্পী ফারজানা ওয়াহিদ সায়ান।

প্রসঙ্গত, শুক্রবার (৩ মে) টেলিভিশন নাট্যকার সংঘের দ্বিবার্ষিক সাধারণ সভায় ২০২৪-২৬ মেয়াদের নতুন কমিটি ঘোষণা করা হয়। কমিটির সভাসদরা হলেন—সভাপতি এজাজ মুন্না; সহসভাপতি পান্থ শাহরিয়ার, শফিকুর রহমান শান্তনু, মোস্তফা মনন; সাধারণ সম্পাদক জাকির হোসেন উজ্জ্বল; যুগ্ম সাধারণ সম্পাদক আজম খান, টুকু মজনিউল, সাজিন আহমেদ বাবু; সাংগঠনিক সম্পাদক রাজীব মণি দাস; অর্থ সম্পাদক মনসুর রহমান চঞ্চল; প্রচার ও প্রকাশনা সম্পাদক কামরুল আহসান; তথ্য প্রযুক্তি ও অনুষ্ঠান সম্পাদক এলিনা শাম্মি; আইন ও কল্যাণ সম্পাদক মানস পাল; দপ্তর সম্পাদক আফরিন জেসিকা; গবেষণা ও প্রশিক্ষণ সম্পাদক জুয়েল কবির; কার্যনির্বাহী সদস্য ড. লিপি মনোয়ার, আহমেদ শাহাবুদ্দীন, মেজবাহ উদ্দীন সুমন, লিটু সাখাওয়াত।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রহস্যে ঘেরা ‘কালপুরুষে’ অভিষেকের সুর
হেড-অভিষেক ঝড়ে ৬২ বল বাকি রেখেই জিতলো হায়দরাবাদ
নাট্যকারদের মূল্যায়নই হচ্ছে না: রাজীব মণি দাস
টেলিভিশন নাট্যকার সংঘের নেতৃত্বে এজাজ মুন্না-উজ্জ্বল
X
Fresh