• ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বাধ্য হয়ে আইনি পদক্ষেপ নিলেন জ্যাকি শ্রফ

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১৫ মে ২০২৪, ১০:৪৭
জ্যাকি শ্রফ
জ্যাকি শ্রফ

বলিউডের নব্বইয়ের দশকের পর্দা মাতানো অভিনেতা জ্যাকি শ্রফ। ক্যারিয়ারে অসংখ্য সিনেমায় অভিনয় করে দর্শকদের হৃদয়ে জায়গা করে নেন এই অভিনেতা। যদিও এখন আর আগের মতো অভিনয়ে খুব একটা দেখা যায় না জ্যাকিকে।

বলিপাড়ায় অনেকে তাকে ‘বীরু’ বা ‘জাগ্গু দাদা’ নামেও ডাকেন। আর এই ‘বীরু’ ডাক নিয়েই বেধেঁছে যত গন্ডগোল। অভিযোগ উঠেছে, অভিনেতার ছবি ও কণ্ঠ নিয়ে বানানো হচ্ছে আপত্তিকর ‘কনটেন্ট’। তাই বাধ্য হয়ে মানহানির মামলা করেছেন জ্যাকি।

দিল্লি হাইকোর্টের কাছে নিরাপত্তার আবেদন জানিয়েছেন তিনি। কেউ মজা করছেন তার নাম নিয়ে, তাতে অবশ্য কোনো আপত্তি নেই তার। কিন্তু তার নাম ব্যবহার করে আপত্তিকর কিছু বানানোতেই প্রবল আপত্তি অভিনেতার।

মূলত সে কারণে অভিনেতার নাম অর্থাৎ জ্যাকি শ্রফ, জ্যাকি, বীরু বা জাগ্গু দাদা– এগুলো তার অনুমতি ছাড়া যাতে কেউ ব্যবহার করতে না পারে সে কারণেই আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি।

শুধু তাই নয়, অনুমতি ছাড়া যেন কেউ তার কণ্ঠও ব্যবহার করতে না পারেন, সেজন্য ‘ডিপার্টমেন্ট অব টেকনোলজি’ এবং ‘মিনিস্ট্রি অব ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি’র কাছেও আবেদন করেন এই অভিনেতা।

পাশাপাশি এখন পর্যন্ত যেসব ভিডিও তার কণ্ঠ ব্যবহার করে বানানো হয়েছে, সেগুলো যেন নেটমাধ্যম থেকে সরিয়ে নেওয়া হয়, তার জন্যও আবেদন করেছেন। ১৫ মে এই মামলার শুনানির দিন ধার্য করেছে দিল্লির উচ্চ আদালত।

প্রসঙ্গত, জ্যাকি অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো— ‘দুশমনি’, ‘আল্লা রাখা’, ‘পরিন্দা’, ‘শপথ’, ‘কুদরত কা কানুন’।

সূত্র: আনন্দবাজার

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দিল্লি হাইকোর্টে মুক্তির আবেদন করলেন কেজরিওয়াল
X
Fresh