• ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

‘ঘুড়ি’র যুগপূর্তিতে তিন বন্ধুর গান

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১২ মে ২০২৪, ১৯:৩০
ছবি : সংগৃহীত

জাহিদ আকবর, লুৎফর হাসান এবং সোমেশ্বর অলি। এই তিনবন্ধুর পথচলা দুই দশকের। তিনজনই নিজ নিজ ক্ষেত্রে কাজ করছেন সুনামের সঙ্গে।

লুৎফর হাসানের গাওয়া গান ‘ঘুড়ি তুমি কার আকাশে ওড়ো’ লিখেছিলেন সোমেশ্বর অলি। তাদের তিন বন্ধুর টানাপড়েনের গল্প উঠে এসেছিল সেই গানে। পরবর্তীতে সেই গান তুমুল জনপ্রিয়তা পেয়েছে।

ঘুড়ি গানের প্রকাশের পর কেটে গেছে এক যুগ। এই এক যুগ পরের ভাবনা নিয়ে সোমেশ্বর অলি ফের লিখেছেন নতুন গান। কণ্ঠে নিয়েছেন লুৎফর হাসান। আর গানে অলির লেখা কবিতায় কণ্ঠ দিয়েছেন জাহিদ আকবর।

এবারের গানের শিরোনাম ‘মিছিল আমাকে এখনও টানে’। ‘ঘুড়ি’ গানের সঙ্গীত পরিচালক ছিলেন কিশোর দাস। নতুন গানের সঙ্গীত আয়োজনও যথারীতি তিনিই করেছেন। অলির সঙ্গে যৌথভাবে সুর করেছেন নাহিদ হাসান।

সম্প্রতি রাজধানীর বিভিন্ন জায়গায় এই গানের ভিডিওচিত্রের শুটিং সম্পন্ন হয়েছে। এর আগে আল মাসুদ নির্মাণ করেছিলেন ‘ঘুড়ি’ গানের মিউজিক ভিডিও। যথারীতি এবারও তিনি নির্মাণ করেছেন নতুন গানচিত্র।

তিন বন্ধুর একত্রে যুক্ত হবার ব্যাপারে সোমেশ্বর অলি জানান, ‘এটি হয়তো সময়েরই দাবি ছিল। অদৃশ্য চিত্রনাট্য মেনেই আমরা নিজেদের চরিত্রে অভিনয় করছি। আমার মতে, জাহিদ আকবর ও লুৎফর হাসানের বন্ধুত্বের নতুন সেতুবন্ধন এই গান। সেই জায়গা থেকে গানটির আবৃত্তির অংশে জাহিদ আকবরকে যুক্ত করা।’

শিগগিরই গানচিত্রটি জি সিরিজ থেকে প্রকাশ পাবে।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh