• ঢাকা বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

‘মায়ের চেয়ে বড় আশ্রয়, বড় পৃথিবী নেই’

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১২ মে ২০২৪, ১৬:৫৬

মায়ের কোলই সন্তানের নিরাপদ আশ্রয়স্থল। যেখানে মাথা রেখে শান্তি পাওয়া যায়। একমাত্র মায়ের কাছে থাকে সন্তানের সব আবদার। আর মা-ও সর্বোচ্চ চেষ্টায় আগলে রাখেন সন্তানকে। প্রতি বছর মে মাসের দ্বিতীয় রোববার বিশ্বব্যাপী বিশেষ মর্যাদায় পালিত হয় বিশ্ব মা দিবস।

মাকে ভালোবাসা ও শ্রদ্ধা জানাতে কোনো দিনক্ষণের প্রয়োজন হয় না। প্রতিটি মায়েরই সন্তানের ভালোবাসা প্রাপ্য প্রতিদিনই। তবুও নয় মাস দশ দিন গর্ভে ধারণ করে যে মা সন্তানকে পৃথিবীর আলো দেখান, নিজের সব স্বাদ-আহ্লাদ সন্তানের নামে করে দেন যে মা, তার সম্মানে আলাদা করে একটু ভালোবাসা জানাতেই এই দিনটি পালন করা হয়। সাধারণ মানুষ থেকে শুরু করে তারকারাও তাদের মায়েদেরকে স্মরণ করেন এবং সোশ্যালে নিজেদের অনুভূতি শেয়ার করেন।

মা দিবসে মায়ের সঙ্গে একটি স্থিরচিত্র পোস্ট করে চঞ্চল লিখেছেন, মা, এর চেয়ে বড় আশ্রয় নেই। এর চেয়ে বড় পৃথিবী নেই...। সকল মা আমাদের প্রার্থনায় থাকুক।

বিদ্যা সিনহা মিম মা দিবসে নিজের মায়ের সঙ্গে সোশ্যালে একটি ভিডিও শেয়ার করেছেন। যেখানে ক্যাপশনে মা দিবসের শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, মা দিবসে আমার মা রত্নগর্ভা পুরস্কার পাচ্ছেন। আপনারা তার জন্য দোয়া করবেন।

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী তার মায়ের সঙ্গে কয়েকটি ছবি শেয়ার করে শুভেচ্ছা জানিয়েছেন। ক্যাপশনে লেখেন, দ্য হার্ট অব আওয়ার ফ্যামিলি। শুভ মা দিবস মাম্মা।

মায়ের সঙ্গে কিছু ছবি সোশ্যালে শেয়ার করেন নাজিয়া হক অর্ষা। মাকে যোদ্ধা দাবি করে অভিনেত্রী লেখেন, শরীরটা ভালো থাকে না তোমার আর সময়ের সাথে সাথে আমরা সবাই ব্যস্ত হয়ে যাচ্ছি। ইদানীং একাই থাকা হচ্ছে তোমার। তোমার মতো শক্তি খুব কম মানুষের মধ্যে দেখেছি। কত কি যে করা বাকি আছে তোমার জন্য মা, বেঁচে থাকো আরও বহু বছর। আমাদের শক্তি হয়ে থাকো অনেক বছর। হ্যাপি মাদার্স ডে মাই ফাইটার।

চিত্রনায়ক জায়েদ খান তার মায়ের সঙ্গে একটি ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, আমি সবসময় বলি মায়ের কোনো দিবস নেই। মা শাশ্বত। মা দিবসে পৃথিবীর সকল মাকে সালাম। ভালো থাকুক পৃথিবীর সকল মা।

এক ভিডিও বার্তায় মায়ের প্রতি ভালোবাসা প্রকাশ করে সাবিলা নূর বলেন, আমার জীবনে সবচেয়ে বড় অনুপ্রেরণার উৎস আমার মা। গান, নাচ, আর্ট পড়ালেখাসহ ভালো মানুষ হওয়ার জন্য আমার মা আমাকে অনুপ্রেরণা দিয়েছে এবং এখনও দিচ্ছে। পৃথিবীর সকল মায়েদের জানাই বিশ্ব মা দিবসে শুভেচ্ছা।

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা নিজের ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট বাবা-মায়ের ছবি পোস্ট করে ক্যাপশনে লেখেন, মা দিবসের শুভেচ্ছা জানাই আমার আম্মুকে। সবকিছুর জন্য তোমাকে ধন্যবাদ। তোমাদের দুজনকে একসঙ্গে সবচেয়ে বেশি ভালো লাগছে।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নতুন লুকে ভাইরাল মাহিয়া মাহি
ফিক্সিংয়ের সন্দেহে মালিক গ্রেপ্তার, মোস্তাফিজের দলের চুক্তি বাতিল
কলকাতায় নতুন সিনেমার শুটিংয়ে জয়া
ভারতে এমপি আনার হত্যা: শেরেবাংলা নগর থানায় মেয়ের মামলা
X
Fresh