• ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

মায়ের ডানায় নিজেকে সবচেয়ে নিরাপদ ভাবতাম: পূজা চেরি  

বিনোদন ডেস্ক

  ১২ মে ২০২৪, ১২:০৫
ছবি : সংগৃহীত

সন্তানদের একমাত্র শান্তির জায়গা মায়ের ডানা। যেখানে নিজেকে সবচেয়ে নিরাপদ মনে করে সন্তানরা। মায়ের পরম যত্নে বেড়ে ওঠে ছোট্ট শিশুটি। মায়ের সঙ্গেই মন খুলে কথা বলা যায়, হাসিতে মেতে ওঠা যায়, সব শেয়ার করা যায়। যার মা আছে সে পৃথিবীর ধনী ব্যক্তি। কারণ মা ছাড়া পুরো পৃথিবীটাই যেন শূন্য।

চলতি বছরের ২৪ মার্চ মাকে হারান ঢাকাই সিনেমার চিত্রনায়িকা পূজা চেরি; যার ডানায় নিজেকে সবচেয়ে নিরাপদ ভাবতেন তিনি। ‘বিশ্ব মা দিবস’ উপলক্ষে দেশের একটি গণমাধ্যমে মা-কে নিয়ে কথা বলেন এই নায়িকা। পাশাপাশি মাকে স্মরণ করে অনেক স্মৃতিও শেয়ার করেন পূজা।

তিনি বলেন, মায়ের ডানায় নিজেকে সবচেয়ে নিরাপদ ভাবতাম আমি। আমাদের বয়সের পার্থক্য অনেক। তবুও ছিলাম বন্ধু আমরা। আমি যেমন মাকে বিশ্বাস করতাম, মা-ও বিশ্বাস করতেন আমাকে। সারাক্ষণ আমার আশপাশেই থাকতেন। প্রায়ই বলতেন, ‘পূজা আমার হাতের লাঠি, আমার শক্তি।’

পূজা আরও বলেন, আমার মন এখনও পুরোপুরি বিশ্বাস করতে চায় না যে, আমার মা আর নেই। মনে হয় আমার সঙ্গেই আছেন মা। বাসায় মায়ের ঘরটা এখন খালি। কিন্তু আমি সবসময় ভাবি, মা ঘরেই আছেন। আসলে ভুলে যাই মা আর নেই। আগে যেমন বাসা থেকে কাজে বের হলে, রুমের সামনে দাঁড়িয়ে বলতাম, মা আমি বের হলাম। এখনও ভুল করে সেটা বলে ফেলি।

চিত্রনায়িকা বলেন, মা আমাকে শক্ত মনের মানুষ মনে করতেন। বলতেন— ‘সামনে যতই বাধা আসুক তুমি সেটা ডিঙাতে পারবে।’ মায়ের ধারণা পেশাগত জায়গায় আমি অনেক বড় হব। আর মায়ের সেই স্বপ্নটা আমাকে পূরণ করতেই হবে। মা যেখানেই থাকুক, ভালো থাকুক।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কন্যাসন্তান নিয়ে মুখ খুললেন পরীমণি
মেয়ের সাফল্যে কাঁদলেন সাফা কবিরের মা
পূজা চেরির জীবন বাঁচিয়েছিলেন যে অভিনেতা
মাকে নিয়ে তাহসানের আবেগঘন বার্তা
X
Fresh