• ঢাকা রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
logo

পেপার রাইম ব্যান্ডের সাদ আর নেই

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৪ এপ্রিল ২০২৪, ১৫:০৮
ছবি : সংগৃহীত

না ফেরার দেশে পাড়ি জমালেন দেশের জনপ্রিয় ব্যান্ড পেপার রাইমের গায়ক আহমেদ সাদ। মঙ্গলবার (২৩ এপ্রিল) রাত ১২টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৫২।

জানা গেছে, দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন সাদ। তিনদিন আগে হার্ট অ্যাটাক হয় তার। দ্রুত সাদকে হাসপাতালে ভর্তি করা হলে মঙ্গলবার সকালে ফের হার্ট অ্যাটাক করেন তিনি। পরে হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গায়কের মৃত্যুর খবরটি নিশ্চিত করেন তার স্কুলজীবনের বন্ধু ও পেপার রাইম ব্যান্ডের সদস্য অনিন্দ্য কবির অভিক। তিনি বলেন, কয়েক বছর ধরে ক্যানসারে ভুগছিলেন সাদ। মাঝে কিছুটা সুস্থও হয়েছিলেন। কিন্তু গত কয়েক মাস আগে তার শরীরজুড়ে ছড়িয়ে পড়ে ক্যানসার।

আগামী ২৫ এপ্রিল গায়ক আহমেদ সাদের দাফন হতে পারে বলে জানিয়েছেন তার বন্ধু অভিক। তবে বিষয়টি চূড়ান্ত করা হবে তার পরিবার থেকে।

নব্বই দশকে মাত্র একটি অ্যালবাম প্রকাশের মাধ্যমে শ্রোতাহৃদয়ে জায়গা করে নেন ব্যান্ড পেপার রাইম ও এর শিল্পী আহমেদ সাদ। ব্যান্ডটির হার্ডরক, মেলোরক, সফট রক ঘরণার গানগুলোর কথা ও সংগীত ভীষণ গ্রহণ করে নেয় দর্শকেরা-শ্রোতারা। এর মধ্যে ‘অন্ধকার ঘরে’, ‘আকাশের কী রং’, ‘এলোমেলো’ গানগুলো পছন্দের তালিকায় শীর্ষে শ্রোতাদের।

প্রসঙ্গত, ১৯৯২ সালের ২৪ জানুয়ারি স্কুল বন্ধুরা মিলে প্রতিষ্ঠা করেন পেপার রাইম ব্যান্ড। এর লাইনআপে ভোকালে ছিলেন সাদ, গিটারে রাশেদ, কিবোর্ডে নাসের, বেইজ গিটারে সুমন ও ড্রামসে অভিক।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়